আজকের শিরোনাম :

উইলিয়ামসকে ফেরালেন মোস্তাফিজ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ নভেম্বর ২০১৮, ১০:৫১

শেষ দিনে বাংলাদেশের দরকার ৮ উইকেট, জিম্বাবুয়ের ৩৬৭ রান। এমন সমীকরণ নিয়ে মাঠে নেমেছে দুই দল। দিনের শুরুতেই মোস্তাফিজের দুর্দান্ত এক ডেলিভারিতে স্টাম্প উড়ে গেছে শন উইলিয়ামসের।

উইলিয়ামস শট খেলতে গিয়ে আউট হননি। মোস্তাফিজের বাঁ হাতের ডেলিভারিটি ডিফেন্স করতেই চেয়েছিলেন জিম্বাবুইয়ান ব্যাটসম্যান। কিন্তু বলটা যে কাটার মাস্টারের! দারুণ সুইংয়ে সেটা ঠিকই খুঁজে নিয়েছে স্টাম্প। উইলিয়ামস করেন ১৩ রান।

এ রিপোর্ট লেখা পর্যন্ত জিম্বাবুয়ের সংগ্রহ ৩ উইকেটে ১০১ রান। নতুন ব্যাটসম্যান হিসেবে উইকেটে এসেছেন সিকান্দার রাজা। টেলর ১৬ রানে অপরাজিত আছেন।

লক্ষ্য ৪৪৩ রানের। জিম্বাবুয়েকে জিততে হলে বিশ্বরেকর্ডই গড়তে হবে। টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ রান তাড়ার রেকর্ডটিই ৪১৮ রানের। ২০০৩ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে এই কীর্তি দেখিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ।

আগের দিন শেষ সেশনে ব্যাটিংয়ে নেমে ব্রায়ান চারিকে নিয়ে ৬৮ রানের বড় জুটি গড়ে ফেলেছিলেন মাসাকাদজা। ৬৮ বলে ২৫ রান করা মাসাকাদজাকে শর্ট লেগে মুমিনুল হকের ক্যাচ বানিয়ে হুমকি হয়ে উঠা এই জুটিটি ভাঙেন মিরাজ।

এরপর ৪৩ রান করা চারিকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন তাইজুল ইসলাম। চারি আউট হওয়ার পর অবশ্য রিভিউ নিয়েছিলেন। কিন্তু তাতে কাজ হয়নি।

তৃতীয় উইকেটে অবশ্য ভালোই প্রতিরোধ গড়েছিলেন ব্রেন্ডন টেলর আর শন উইলিয়ামস। মাত্র ২৯ রান যোগ করলেও এই উইকেটে প্রায় ১৩ ওভার কাটিয়ে দিয়েছিলেন দুজন।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ