ইংল্যান্ডের কাছেও হার মেয়েদের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ নভেম্বর ২০১৮, ১৭:০৭

ভারতকে হারিয়ে এশিয়া কাপ জয় বাংলাদেশ নারী ক্রিকেট দলের কাছে প্রত্যাশা বাড়িয়ে দিয়েছিল। কিন্তু ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত নারী টি২০ বিশ্বকাপে প্রত্যাশার ধারে কাছেও যেতে পারছে না বাংলাদেশের মেয়েরা। প্রথম ম্যাচে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের কাছে বিধ্বস্ত হয় বাংলাদেশ। এরপর ঘুরে দাঁড়ানোর ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষেও হেরেছে মেয়েরা। ইংলিশ মেয়েরা বাংলাদেশ নারী দলকে বৃষ্টি আইনে ৭ উইকেটে উড়িয়ে দিয়েছে। 

টসে হেরে প্রথমে ব্যাট করে বাংলাদেশ। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে তুলতে পারে ৭৬ রান। দলের হয়ে কেবল আয়েশা খাতুনই ভালো করেছেন। দলের ৭৬ রানের অর্ধেকের বেশি এসেছে তার ব্যাট থেকে। ৫২ বল খেলে ২ চার আর ৩ ছক্কায় তিনি করেন ৩৯ রান। কিন্তু বাকিদের ব্যর্থতায় বেশি রান তুলতে পারেনি দল।

ইংল্যান্ডের বাঁ-হাতি মিডিয়াম পেসার ক্রিস্টি গর্ডন ৪ ওভার হাত ঘুরিয়ে ১৬ রানে নেন ৩ উইকেট। ইংলিশ এছাড়া তারা দুটি রানআউট করেছে। বাকি উইকেট নিয়েছেন স্কিভার, শ্রাবসোল, স্মিথ ও এক্লিসটোন। তারা একটি করে উইকেট পান।

প্রথম ইনিংস শেষ হওয়ার সঙ্গে সঙ্গেই বৃষ্টি নামে, ফলে ইংল্যান্ডের লক্ষ্যমাত্র আরও হাতের নাগালে এসে দাঁড়ায়। তাদের লক্ষ্য বেধে দেওয়া হয় ১৬ ওভারে ৬৪। যে ৩৯ বল হাতে রেখেই পেরিয়ে যায় তারা। বাংলাদেশের মেয়েরা অবশ্য দ্রুত ইংল্যান্ডের দুই উইকেট তুলে নেয়। তবে পরে আর উইকেট নিতে না পারায় ৭ উইকেটের জয় পায় ইংল্যান্ড। আগামী বৃহস্পতিবার শ্রীলঙ্কার বিপক্ষে তৃতীয় ম্যাচ খেলবে মেয়েরা।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ