আজকের শিরোনাম :

চারির আউটে স্বস্তি নিয়ে লাঞ্চে বাংলাদেশ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ নভেম্বর ২০১৮, ১২:১৮

দিনের শুরুতে ডোনাল্ড তিরিপানোকে তুলে নিয়ে জিম্বাবুয়ের ওপর চাপ সৃষ্টি করেছিলেন তাইজুল ইসলাম। কিন্তু টাইগারদের জন্য দুঃশ্চিন্তার কারণ হয়ে উঠছিলেন ওপেনার ব্রায়ান চারি। ব্রেনডন টেইলরকে সঙ্গে লড়াই করে যাচ্ছিলেন তিনি। করে ফেলেছিলেন হাফ সেঞ্চুরিও। তবে ভয়ঙ্কর হয়ে ওঠার আগেই চারিকে সাজঘরে ফিরিয়ে দিয়ে টাইগার শিবিরে স্বস্তি এনে দিয়েছেন মেহেদী হাসান মিরাজ। 

লাঞ্চ পর্যন্ত ৪৪ ওভারে ৩ উইকেট হারিয়ে জিম্বাবুয়ের সংগ্রহ ১০০ রান। ব্যাট করছেন ব্রেনডন টেইলর (১৯*) ও শন উইলিয়ামস (১*)।

জিম্বাবুয়ের দলীয় রান তখন ৯৬; ব্যক্তিগত ৫৩ রানে ব্যাট করছিলেন চারি। এ সময় মিরাজের করা একটি বল চারির প্যাডে লেগে গ্লাভস ছুঁয়ে মুমিনুল হকের তালুবন্দি হয়। থার্ড আম্পয়ার নিশ্চিত করেন চারির আউট।

আগের দিন দলীয় ২০ রানে অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজাকে হারিয়েছিল সফরকারীরা। ব্যক্তিগত ১৪ রান করে তাইজুল ইসলামের বলে মেহেদী হাসান মিরাজকে ক্যাচ দিয়েছিলেন জিম্বাবুয়ের অধিনায়ক।

তৃতীয় দিনেও সেই তাইজুল-মিরাজ যুগলবন্দি। তাইজুলের করা ইনিংসের ২৯তম ওভারের চতুর্থ বলে মিরাজের তালুবন্দী হয়ে মাঠ ছাড়েন ডোনাল্ড তিরিপানো (৮)।

এর আগে মুশফিকুর রহীমের মহাকাব্যিক ইনিংসে ভর দিয়ে বড় রানের সংগ্রহ পায় বাংলাদেশ। এ সংগ্রহে অবদান ছিল মুমিনুল হকের ধ্রুবদী ইনিংসটিরও। মুশফিক ২১৯ রানে অপরাজিত ছিলেন। আর মুমিনুল ১৬১ রান করে আউট হন। তবে শেষ দিকে মুশফিককে সঙ্গ দিয়ে অপরাজিত ৬৮ রানের এক অসামান্য ইনিংস খেলেছেন মিরাজও।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ