আজকের শিরোনাম :

জুভেন্টাসের জয়ের নায়ক রোনালদো-মান্দজুকিচ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১২ নভেম্বর ২০১৮, ২৩:১৭

ইতালিয়ান সিরি’এ লিগে ঝড়ের বেগে এগিয়ে যাচ্ছে জুভেন্টাস। রোববার নতুন মৌসুমে লিগের ১১তম জয় তুলে নিয়েছে তুরিনের বুড়িরা। জুভদের এবারের জয়ের নায়ক দুজন- তথা ক্রিশ্চিয়ানো রোনালদো এবং মারিও মান্দিজুকিচ। এসি মিলানের বিপক্ষে দলের দুই গোলের দুটিই যে করেছেন এ যুগল (২-০)!

জুভেন্টাস কোচ মাস্যিমিলিয়ানো অ্যালেগ্রি এই জয়ের জন্য ধন্যবাদ দিতে পারেন রোনালদো এবং মান্দজুকিচকে। এক সময়কার ইতালিয়ান ফুটবলের প্রভাবশালী ক্লাবটির জালে দুই অর্ধে দুজন বল জড়িয়েছেন। আট মিনিটে জুভদের এগিয়ে দেন মান্দজুকিচ। ৮১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন রোনালদো। ইতালিয়ান লিগে এটা পর্তুগিজ যুবরাজের অষ্টম গোল।

সান সিরোতে দাপুটে মহারণ জয়ে লিগ টেবিলের শীর্ষস্থানটা সবার ধরাছোঁয়ার বাইরে নিয়ে গেল জুভেন্টাস। ১২ ম্যাচে এখনই ৩৪ পয়েন্ট অ্যালেগ্রির দলের। তাদের শিরোপা প্রতিদ্বন্দ্বী নাপোলির অর্জন ২৮ পয়েন্ট। তিন ও চারে আছে যথাক্রমে ইন্টার মিলান (২৫) ও লাৎসিও (২২)।

গতকাল লাৎসিওকে টপকে লিগ টেবিলের চারে উঠে আসার সুযোগ ছিল এসি মিলানের। কিন্তু জয় তো দূরের কথা, অতিথি জুভেন্টাসকে একটা গোলও দিতে পারেননি। ম্যাচজুড়ে নিজেকে হারিয়ে খুঁজেছেন আক্রমণভাগের অন্যতম সারথি গঞ্জালো হিগুয়েইন। জুভেন্টাস ছেড়ে ধারে সান সিরোতে খেলতে আসার পর সাবেক ক্লাবের বিপক্ষে এটাই তার প্রথম ম্যাচ।

ম্যাচটা আরো বড় দুঃস্বপ্ন উপহার দিয়েছে আর্জেন্টাইন স্ট্রাইকারকে। সাবেক ক্লাবের বিপক্ষে পেনাল্টি মিস করেছেন হিগুয়েইন। পরে ম্যাচ থেকেও ছিটেকে গেছেন তিনি। ম্যাচের শেষ দিকে লাল কার্ড দেখে মাঠ ছেড়েছেন জুভেন্টাসের প্রাক্তন স্ট্রাইকার।

তুরিনের বুড়িদের জয়ের ব্যবধান বাড়তে পারতো। কিন্তু ৫৭ মিনিটে জুভেন্টাসের আর্জেন্টাইন তারকা পাওলো দিবালার দুর্দান্ত শটটা ফিরে এসেছে এসি মিলানের পোস্টে লেগে।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ