আজকের শিরোনাম :

মুমিনুলের সেঞ্চুরিতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ নভেম্বর ২০১৮, ১৪:৫৫ | আপডেট : ১১ নভেম্বর ২০১৮, ১৫:৫৯

টস জিতে ব্যাটিং বেছে নিয়ে শুরুটা বেশ সতর্কভাবেই করেছিল বাংলাদেশ। কিন্তু সময় গড়ানোর সঙ্গে সঙ্গে বাংলাদেশের ব্যাটসম্যানরা ধৈর্য হারাতে থাকেন। দলের স্কোর ১৬ হতেই দুই ওপেনারকে হারিয়ে বেশ বিপদেই পড়ে যায়। সে ধারাবাহিকতায় অভিষিক্ত মোহাম্মদ মিঠুনও দ্রুত সাজঘরে ফেরেন। তবে চতুর্থ উইকেট জুটিতে মুমিনুল হক ও মুশফিকুর রহিমের অসধারণ দৃঢ়তায় শুধু প্রতিরোধই গড়েনি, ভালোভাবে এগিয়ে যাচ্ছে স্বাগতিকরা।

রবিবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ম্যাচের প্রথম দিনে শেষ খবর পাওয়া পর্যন্ত ৫৮ ওভার শেষে ২০৭ রান তুলেছে বাংলাদেশ; হারিয়েছে ৩ উইকেট। মুশফিকুর রহিম ৭১ ও মুমিনুল ১১৫ রানে ব্যাট করছেন।

এর আগে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। ব্যাটিংয়ে নেমে ১৬ রানের মধ্যে ২ ওপেনারকে হারায় টাইগাররা। লিটন দাস ৯ ও ইমরুল কায়েস শূন্য রানে ফিরেন।

এর পর দলীয় ২৬ রানে প্যাভিলিয়নে ফিরেন মোহাম্মদ মিথুন। অভিষেক ম্যাচ খেলতে নেমে শূন্য রানে আউট হন মিথুন। ২৬ রানে তৃতীয় উইকেট হারানোর পর দলের হাল ধরেন মমিনুল ও উইকেটরক্ষক মুশফিক। চা-বিরতির আগ পর্যন্ত ১৮১ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েছেন মমিনুল ও মুশফিক। জিম্বাবুয়ের কাইল জার্ভিস ২টি ও ত্রিরিপানো ১টি উইকেট নেন।

এর আগে সিলেটে সিরিজের প্রথম টেস্টে জিম্বাবুয়ের কাছে হেরেছে ১৫১ রানে বাংলাদেশ।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ