আজকের শিরোনাম :

ডু প্লেসি-মিলারের সেঞ্চুরিতে দক্ষিণ আফ্রিকার বড় সংগ্রহ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ নভেম্বর ২০১৮, ১৪:৪৮

সিরিজ নির্ধারণী শেষ ওয়ানডেতে ফাফ ডু প্লেসি ও ডেভিড মিলারের সেঞ্চুরিতে অস্ট্রেলিয়াকে বড় লক্ষ্য দিয়েছে দক্ষিণ আফ্রিকা।

হোবার্টে রবিবার টস হেরে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ৩২০ রান করেছে দক্ষিণ আফ্রিকা। মিলার ১৩৯ ও ডু প্লেসি করেন ১২৫ রান।

৫৫ রানে ৩ উইকেট হারানোর পর জুটি বেঁধেছিলেন অধিনায়ক ডু প্লেসি ও মিলার। ৪৯তম ওভারে ডু প্লেসির বিদায়ে ভাঙে ২৫২ রানের চতুর্থ উইকেট জুটি।
 
অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডেতে যে কোনো উইকেটেই দক্ষিণ আফ্রিকার সবচেয়ে বড় জুটি এটি। আগের রেকর্ডেও জড়িয়ে আছে ডু প্লেসির নাম। ২০১৪ সালে হারারেতে ত্রিদেশীয় সিরিজে এবি ডি ভিলিয়ার্সকে সঙ্গে নিয়ে তৃতীয় উইকেটে ২০৬ রানের জুটি গড়েছিলেন ডু প্লেসি।

অস্ট্রেলিয়ার বিপক্ষে দক্ষিণ আফ্রিকার দুইশ ছাড়ানো জুটি এই দুটিই। তৃতীয় সর্বোচ্চ জুটি ১৮৭ রানের, ২০০৬ সালে জোহানেসবার্গে হার্সেল গিবস ও গ্রায়েম স্মিথের।

রেকর্ড জুটির পথে ডু প্লেসি পেয়েছেন তার দশম ওয়ানডে সেঞ্চুরি। মিলার পেয়েছেন তার পঞ্চমটি। ১০৮ বলে ১৩ চার ও ৪ ছক্কায় ক্যারিয়ার সেরা ১৩৯ রানের ইনিংসটি সাজান বাঁহাতি এই ব্যাটসম্যান। ডু প্লেসি ১১৪ বলে ১৫ চার ও ২ ছক্কায় করেন ১২৫ রান।
৩ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে জিতেছিল দক্ষিণ আফ্রিকা। দ্বিতীয় ম্যাচ জিতে ওয়ানডেতে টানা ৭ হারের বৃত্ত ভাঙার পাশাপাশি সিরিজে সমতায় ফেরায় অস্ট্রেলিয়া। 

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ