আজকের শিরোনাম :

জেসুসের হ্যাটট্রিকে শাখতারকে উড়িয়ে দিল ম্যানসিটি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ নভেম্বর ২০১৮, ১২:০৯

প্রথম ম্যাচেই লিওনের কাছে হেরে চ্যাম্পিয়ন্স লিগ স্বপ্ন কঠিন করে তুলেছিল ম্যানসিটি। পরে টানা ৩ ম্যাচ জিতে চ্যাম্পিয়ন্স লিগের নকআউট রাউন্ডে জায়গা করে নিল পেপ গার্দিওলার দল। ইউক্রেনের ক্লাব শাখতার দনেতস্ককে ৬-০ গোলে উড়িয়ে দিয়ে নকআউট রাউন্ডে ওঠে তারা। সিটির হয়ে হ্যাটট্রিক করেন হেসুস। একটি করে গোল করেন স্টার্লিং, মাহরেজ ও সিলভা।

ইতিহাদ স্টেডিয়ামে বুধবার রাতে ‘এফ’ গ্রুপের ম্যাচের ১৩ মিনিটে ম্যাচের প্রথম সুযোগেই দলকে এগিয়ে দেন সিলভা। ডান দিক থেকে মাহরেজের গোলমুখে বাড়ানো বল ঠিকানায় পাঠাতে একটা টোকারই দরকার ছিল। ২৪তম মিনিটে স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন জেসুস। স্টার্লিং ডি-বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টিটি পায় সিটি।

দ্বিতীয়ার্ধের তৃতীয় মিনিটে স্টার্লিংয়ের একক নৈপুণ্যে করা গোলে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় স্বাগতিকরা। সতীর্থের পাস পেয়ে দুজনের বাধা এড়িয়ে দারুণ ক্ষিপ্রতায় ছুটে ডি-বক্সের ঠিক বাইরে থেকে জোরালো শটে দূরের পোস্ট দিয়ে গোলটি করেন ইংলিশ এ মিডফিল্ডার।

৭২তম মিনিটে আরেকটি স্পট কিকে ব্যবধান আরও বাড়িয়ে জয় নিশ্চিত করেন জেসুস। ডি-বক্সে স্প্যানিশ মিডফিল্ডার সিলভা ফাউলের শিকার হলে এবারের পেনাল্টিটি পায় দলটি। ৮৪তম মিনিটে বাঁ দিক থেকে গিনদোয়ানের উঁচু করে বাড়ানো বল ধরে কোনাকুনি শটে দলের পঞ্চম গোলটি করেন আলজেরিয়ার মিডফিল্ডার মাহরেজ।

জেসুসের হ্যাটট্রিক পূরণ করা গোলটি আসে যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে। সতীর্থের বাড়ানো বল ধরে কিছুটা এগিয়ে অনেক দূর থেকে নেওয়া শটে আগুয়ান গোলরক্ষকের মাথার উপর দিয়ে লক্ষ্যে পাঠান ২১ বছর বয়সী এই ফরোয়ার্ড।

৪ ম্যাচে তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে ‘এফ’ গ্রুপের শীর্ষে আছে ম্যানচেস্টার সিটি। লিওঁ ৬ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে। ৩ পয়েন্ট নিয়ে তিনে আছে হফেনহাইম। আর শাখতারের পয়েন্ট ২।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ