ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ নভেম্বর ২০১৮, ১২:৫৭

লক্ষ্যটা বেশি বড়ই, ৩২১ রান। সিলেটে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে এই রান তাড়া করতে নেমে বেশ সতর্কভাবেই শুরু করেছিল বাংলাদেশ। আগের দিনের ২৬ রান নিয়ে ব্যাট করতে নেমে শতরান পেরোতেই ৫ নির্ভরযোগ্য ব্যাটসম্যানকে হারিয়ে বসে। তার পরও অসাধ্য সাধনে লড়ে যাচ্ছেন লাল-সবুজ দলের ব্যাটসম্যানরা।

আজ মঙ্গলবার সিলেটে সিরিজের প্রথম টেস্টের চতুর্থ দিনে শেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশ করেছে ৪৬.৫ ওভারে ৫ উইকেট হারিয়ে ১১১ রান। মুশফিকুর রহিম ৩  রানে ব্যাট করছেন। এখন পর্যন্ত ২১০ রানে পিছিয়ে আছে স্বাগতিকরা।

দুই ওপেনার লিটন দাস ও ইমরুল কায়েসের দায়িত্বশীল ব্যাটিংয়ে আগের দিন শেষ বিকেলে কোনো বিপদ ঘটেনি। চতুর্থ দিন সকালেও প্রথম আধা ঘন্টা নির্বিঘ্নে পার করে দেয় এই জুটি।

শেষ পর্যন্ত দলীয় ৫৬ রানের মাথায় লিটনের আউটে ভাঙে জুটিটি। ৭৫ বলে ৩ বাউন্ডারিতে ২৩ রান করেন লিটন। এর পর ওয়ানডে স্টাইলে খেলতে গিয়ে সাজঘরের পথ ধরেন মুমিনুল হক। ১৩ বলে ২ বাউন্ডারিতে ৯ রান করে কাইল জার্ভিসের বলে বোল্ড হন বাঁহাতি এ ব্যাটসম্যান।

লাঞ্চ বিরতির খানিক আগে উইকেট হারিয়ে বসেন সেট ব্যাটসম্যান ইমরুল কায়েসও। ১০৩ বলে ৬ বাউন্ডারিতে ৪৩ রান করে সিকান্দার রাজাকে সুইপ করতে গিয়ে বোল্ড হন বাঁহাতি এ ওপেনার। তার পর রাজার তৃতীয় শিকার ১৬ রান করা অধিনায়ক মাহমুদউল্লাহ।

এর আগে প্রথম ইনিংসে জিম্বাবুয়ের ২৮২ রানের জবাবে টাইগাররা অলআউট হয় মাত্র ১৪৩ রানে। জিম্বাবুয়ের দ্বিতীয় ইনিংস গুটিয়ে যায় ১৮১ রানে।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ