আজকের শিরোনাম :

তাইজুলের ঘূর্ণিতে লড়াইয়ে ফিরল বাংলাদেশ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ নভেম্বর ২০১৮, ১৪:০৮

১৪০ রানের লিড নিয়ে আজ সোমবার তৃতীয় দিন শুরু করেছিল জিম্বাবুয়ে। লাঞ্চ পর্যন্ত তারা সেই লিড বাড়িয়ে নেয় ২৩০ রানে। টাইগারদের দুশ্চিন্তা বাড়িয়ে ব্যাট করছিলেন হ্যামিল্টন মাসাকাদজা ও শন উইলিয়ামস। তবে লাঞ্চ থেকে ফিরেই জ্বলে উঠলেন তাইজুল ইসলাম। দ্রুতই ৩ ব্যাটসম্যানকে ফিরিয়ে দিয়ে জিম্বাবুয়ের রানের লাগাম টেনে ধরেন তিনি।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ৫০ ওভারে ৬ উইকেটে ১৪৪ রান করেছে জিম্বাবুয়ে। ব্যাট করছেন রেগিস চাকাভা (৯*) ও ওয়েলিংটন মাসাকাদজা (৬*)।

এদিন লাঞ্চ থেকে ফিরেই শতরানের কোটা পার করে জিম্বাবুয়ে। তবে এই জুটি ভয়ঙ্কর হয়ে ওঠার আগেই মাসাকাদজাকে আউট করেন মিরাজ। ইনিংসের ৩৭ ওভারের প্রথম বলে মাসাকাদজাকে এলবিডাব্লুর ফাঁদে ফেলেন মিরাজ। আউট হওয়ার আগে ৪৮ রান করেন জিম্বাবুয়ের অধিনায়ক।

এর পরই শুরু হয়ে তাইজুলের ঘূর্ণির জাদু। পরপর দুই বলে ফিরিয়ে দেন প্রথম ইনিংসে বাংলাদেশকে ভোগানো উইলিয়ামস (২০) ও পিটার মুরকে (০)। এর পর সিকান্দার রাজাকেও লিটন দাসের ক্যাচ বানিয়ে সাজঘরে ফেরান তিনি।

এর আগে দিনের তেরতম ওভারের দ্বিতীয় বলে মিরাজের ঘূর্ণিতে উড়ে যায় চারির (৪) স্টাম্প। জিম্বাবুয়ের দলীয় রান তখন ১৯। তিন নম্বরে নামা টেইলর শুরু থেকেই মারমুখী খেলতে থাকেন। ২৫ বল খেলে ৪টি চারে সাজিয়ে করে ফেলেন ২৪ রান। তবে ইমরুল কায়েসের তালুবন্দি করে তাকে থামিয়ে দেন তাইজুল। দলীয় ৪৭ রানে দ্বিতীয় উইকেটের পতন ঘটে জিম্বাবুয়ের।

এর আগে রবিবার জিম্বাবুয়ের বোলারদের দাপটের মুখে নিজেদের প্রথম ইনিংসে ১৪৩ রানে অল আউট হয়ে গেছে বাংলাদেশ। সফরকারীরা তাদের প্রথম ইনিংসে করেছিল ২৮২ রান। দ্বিতীয় দিন শেষে ২ ওভার ব্যাট করতে পারে জিম্বাবুয়ে। তাতে রান আসে একটি। ফলে ১৪০ রানের লিড নিয়ে দিন শেষ করে তারা।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ