আজকের শিরোনাম :

নারী ক্রিকেটার চামেলীর চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ নভেম্বর ২০১৮, ২১:০০


পায়ের লিগামেন্ট ছিঁড়ে ও মেরুদণ্ডের দুই হাড়ের ডিস্ক নষ্ট হয়ে মৃত্যুশয্যায় থাকা বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলের সাবেক অলরাউন্ডার চামেলী খাতুনের চিকিৎসার সার্বিক দায়িত্ব নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার সন্ধ্যায় জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা চামেলীর বাসায় গিয়ে তাকে এ খবরটি দিয়েছেন। 
 
চামেলীর চিকিৎসকরা জানিয়েছেন, তার চিকিৎসায় প্রয়োজন অন্তত ১০ লাখ টাকা। কিন্তু সেই সামর্থ্য নেই চামেলীর পরিবারের। এ নিয়ে গত ৩০ অক্টোবর দৈনিক ইত্তেফাক এর পাতায় ‘অর্থাভাবে মৃত্যুশয্যায় নারী ক্রিকেটার চামেলী’ শীর্ষক শিরোনামে সচিত্র সংবাদ প্রকাশের পর ওই দিনই চামেলীকে ফোন করে তার চিকিৎসার দায়িত্ব নেওয়ার আগ্রহ প্রকাশ করেন ক্রিকেটার সাকিব আল হাসান, মুস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন। 
 
এছাড়া বাংলাদেশ ক্রিকেট বোর্ডও চামেলীর চিকিৎসার দায়িত্ব নিতে ইতিবাচক বলে জানা গেছে।
 
এদিকে গত ৩১ অক্টোবর বুধবার সকালে চামেলীর বাসায় গিয়ে তার চিকিৎসার খোঁজ-খবর নেন রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।
 
এ সময় তিনি চামেলীকে নগদ এক লাখ টাকার আর্থিক সহায়তাসহ তার চিকিৎসার জন্য যা যা করা প্রয়োজন তা করার প্রতিশ্রুতি দেন। চামেলীর ব্যাপারে তিনি প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করবেন বলেও জানান।
 
অন্যদিকে চামেলীর চিকিৎসার দায়িত্ব নিতে চেয়েছেন স্বয়ং প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত বুধবার সন্ধ্যায় রাজশাহীর জেলা প্রশাসক এসএম আবদুল কাদের এর ফেসবুক আইডিতে বিষয়টি নিশ্চিত করে পোস্ট দেওয়া হয়।
 
এতে বলা হয়, স্থানীয় সরকার বিভাগ রাজশাহীর উপ-পরিচালক পারভেজ রায়হানের নেতৃত্বে জেলা প্রশাসনের কর্মকর্তারা চামেলীর বাসায় গিয়ে জানিয়েছেন যে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার চিকিৎসার সমস্ত দায়িত্ব নিয়েছেন। রাজশাহীর মানুষ ও প্রশাসন চামেলীর সঙ্গেই রয়েছে।
 
উল্লেখ্য, নারী ক্রিকেটার চামেলীর বাড়ি রাজশাহী মহানগরীর দরগাপাড়ায়। ২০১১ সালে পায়ের লিগামেন্ট ছিঁড়ে গেলে জাতীয় দল থেকে অবসর নেন চামেলী। এক সময়ের মাঠ কাঁপানো এ অলরাউন্ডার এখন পার করছেন জীবনের চরম দুঃসময়। লিগামেন্ট ছিঁড়ে যাওয়ার পাশাপাশি মেরুদণ্ডে দুই হাড়ের ফাঁকে থাকা নরম ডিস্কগুলো নষ্ট হয়ে যাওয়ায় তার শরীরের পুরো ডান পাশ অবশ হয়ে যাচ্ছে।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ