আজকের শিরোনাম :

মেসির সম্মানে লা লিগায় ‘দ্য মেসি ট্রফি’

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩১ অক্টোবর ২০১৮, ২১:২৮

লিওনেল মেসির নামে একটি বিশেষ পুরস্কার চালু করতে যাচ্ছে স্প্যানিশ লা লিগা কর্তৃপক্ষ। ইউরোপিয়ান দেশটির সর্বোচ্চ লিগের কিংবদন্তি তিন খেলোয়াড় তেলমো জাররা, রাফায়েল ‘পিচিচি’ মোরেনো এবং রিকার্ডো জামোরার নামে পুরস্কার দিয়ে আসছে। এবার আর্জেন্টাইন মহাতারকাকে সম্মান জানিয়ে তার নামে একটি পুরস্কার দিবে লা লিগা কর্তৃপক্ষ।

স্প্যানিশ লিগের প্রেসিডেন্ট জাভিয়ের তেবাস জানিয়েছেন, লা লিগা কর্তৃপক্ষ ‘দ্য লিওনেল মেসি ট্রফি’ প্রদান করার পরিকল্পনা নিয়েছে। মৌসুমের সবচেয়ে মূল্যবান খেলোয়াড়কে এটি দেয়া হবে।

গণম্যাধ্যমকে তেবাস বলেছেন, আমি এটা নিয়ে ভেবেছি। আমার মনে হয় ইতিহাসের সেরা খেলোয়াড় হবেন মেসিই। তিনি এখনই অদম্য। তিনি সব সময়ই সবার ওপরে থাকেন। কখনওই হারতে চান না।

লা লিগার প্রেসিডেন্ট আরও বলেন, মৌসুমের সবচেয়ে সেরা ফুটবলারকে মেসির নামে ট্রফি দেয়া হবে। এর থেকে ভালো আর কিছুই হতে পারে না।

ক্যারিয়ারের ১৫টি মৌসুমের প্রতিবারই সেরা হবার দৌড়ে বার্সেলোনার হয়ে অন্যতম প্রার্থী ছিলেন মেসি। এর মধ্যে নয়বার অন্যদেরকে ছাপিয়ে যান বার্সা ফরোয়ার্ড।

বর্তমানে হাতের ইনজুরির কারণে মাঠের বাইরে রয়েছেন ৩১ বছর বয়সী এই তারকা। ২০০৪ সাল সালে অভিষেকের পর এই পর্যন্ত মোট ৪২৭ ম্যাচ খেলেছেন মেসি, গোল করেছেন ৩৯০টি। যা স্প্যানিশ লিগের ইতিহাসে সবচেয়ে বেশি।

লিগে বর্তমান যে পুরস্কার গুলো রয়েছে তার মধ্যে ‘দ্য জাররা ট্রফি’ যা শুধু স্প্যানিশ খেলোয়াড়দের মধ্যেই প্রদান করা হয়। মৌসুমের সবচেয়ে বেশি গোল দাতা পেয়ে থাকেন এটি। লিগের সবচেয়ে বেশি গোলদাতা পান ‘দ্য পিচিচি ট্রফি’। যেটি বিশ্বের যেকোনো দলের খেলোয়াড়রাই নিতে পারে। অন্যদিকে ‘দ্য জামোরা ট্রফি’ সেরা গোলকিপার পেয়ে থাকেন।

সেল্টার স্ট্রাইকার ইগোর আসপাস, মেসি এবং কাদিজের গোলকিপার আলর্বেটো সিফুয়েনটেস বর্তমানের এই তিন পুরস্কারের মালিক।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ