আজকের শিরোনাম :

আমিরাতের লিগে খেলার অনুমতি পাবেন সাকিব

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩০ অক্টোবর ২০১৮, ১৯:৫১

বাংলাদেশের বাঁ-হাতি অলরাউন্ডার সাকিব আল হাসান আঙুলের ইনজুরির কারণে এশিয়া কাপের মাঝপথে দেশে চলে আসেন। এরপর তার আঙুল থেকে বের করা হয় পুঁজ। সংক্রমণও হয়ে যায় সেখানে। মারাত্মক কিছু হয়ে যেতে পারতো তার। এমনকি শেষ হয়ে যেতে পারতো ক্রিকেট ক্যারিয়ারও। ইনজুরির কারণে তার তিন মাস মাঠের বাইরে থাকার কথা। এরই মধ্যে বিদেশি লিগে খেলার অনুমতি চান সাকিব। তাকে অনুমতি দিতে আপত্তি নেই বলেও জানিয়েছে বিসিবি।

ধারণা করা হয়েছিল সাকিব আল হাসান জানুয়ারির আগে ক্রিকেটে ফিরতে পারবেন না। কিন্তু এখন তিনি অনেকটাই সুস্থ। আর সে কারণ তিনি 'সংযুক্ত আরব আমিরাত টি২০এক্স' লিগে খেলার অনুমতি চায় বিসিবির কাছে। মঙ্গলবার বিসিবি'র পক্ষ থেকে জানানো হয়েছে, তিনি সুস্থ হয়ে উঠলে তাকে অনুমতি দিতে কোন আপত্তি নেই তাদের।

বিসিবির ক্রিকেট অপারেশন কমিটির সভাপতি আকরাম খান বলেন, 'সাকিবকে নিয়ে একটি মেডিকেল রিপোর্ট দেওয়ার কথা আছে। রিপোর্ট যদি ইতিবাচক আসে তবে তার খেলতে কোন মানা নেই। বিসিবি'র পক্ষ থেকে 'নো অবজেকশন সার্টিফিকেট' দেওয়া হবে তাকে। সম্ভবত আগামী এক বছরের মধ্যে তার কোন অস্ত্রোপচার হবে না। আর তার আঙুলে এখন কোন ব্যথা নেই। সে যদি ফিট থাকে তবে তার আমিরাতের লিগে খেলতে কোন বাধা নেই।'

সাকিব তার ইনজুরির কারণে ঘরের মাঠে জিম্বাবুয়ে সিরিজ খেলতে পারেননি। তার মাঠে ফিরতে তিন মাস সময় লাগেত পারে বলে এর আগে জানানো হয়। বিদেশি চিকিৎসকের সঙ্গেও দেখা করেন তিনি। সাকিবকে দেখে তিনি জানান অস্ত্রোপচার লাগবে না তার। এরপর কমতে থাকে ব্যথা।

আগামী ১৯ ডিসেম্বর শুরু হতে যাওয়া আমিরাতের লিগে খেলার অনুমতি চেয়ে বিসিবি'র কাছে আবেদন করেন সাকিব। তাকে ওয়েস্ট ইন্ডিজ সিরিজেও দলে পাওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে। যদিও ২২ নভেম্বর শুরু হওয়া উইন্ডিজ সিরিজের আগে তিনি ফিরতে পারবেন কিনা তা বলা যাচ্ছে না। তবে বিপিএলের দল ঢাকা ডায়নামাইটসের চিন্তা বেশ কমে গেছে। হয়তো শুরু থেকেই তারা সাকিবকে দলে পেতে যাচ্ছেন।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ