আজকের শিরোনাম :

জয় পেয়ে সিরিজে এগিয়ে গেল ভারত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ অক্টোবর ২০১৮, ২১:২২ | আপডেট : ২৯ অক্টোবর ২০১৮, ২১:৪৫

চার ম্যাচের পর স্কোর লাইনটা ঠিক যেমন- ভারত ২, উইন্ডিজ ১। মুম্বইয়ের ব্র্যাবোর্ন স্টেডিয়ামে সফররত উইন্ডিজকে ২২৪ রানে হারিয়ে সিরিজে ২-১-এ এগিয়ে গেল 'বিরাট ভারত'।

এবার তিরবন্তপুরমের ম্যাচ জিতলেই সিরিজ ভারতের। ম্যাচ টাই হলেওসিরিজের দখল নিতে পারবেন বিরাটরা। আর উইন্ডিজ জিতলে সিরিজ ড্র হবে।

এদিন ব্র্যাবোর্নে টসে জিতে প্রথম ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন ভারত অধিনায়ক। সুযোগের সদ্ব্যবহারও করেন ভারতীয় ব্যাটসনম্যানরা। টানা তিন ম্যাচে তিন শতরানের পর এই ম্যাচে বিরাটের ব্যাট থেকে রান আসেনি ঠিকই। তবে ব্যাটিং সহায়ক পিচে এদিন কাজের কাজটা করে দিয়েছেন রোহিত শর্মা।

১৩৭ বলে ১৬২ রানের ইনিংস। মিডল অর্ডারেও ভরসা যুগিয়ে অম্বাতি রায়ডু শতরানের ইনিংস খেলে বেরিয়ে গেলেন। এই দুই ব্যাটসম্যানের জোড়া শতরানেই ৩৭৭ রানের স্কোর খাড়া করে ভারত। তবে এখনও প্রশ্ন রয়ে গেল ধোনিকে নিয়ে। ব্যাটে এখনও নিশ্চুপ রয়েছেন দলের সবথেকে অভিজ্ঞ ক্রিকেটার। যা নিয়ে চিন্তা বাড়ছে ভারতীয় শিবিরে।

তবে আশার আলো দেখা গিয়েছে বোলিং ডিপার্টমেন্টে। বিশাখাপত্তনমে যেখানে তিন শতাধিক রান ডিফেন্ড করতে হিমশিম খেতে হয়েছিল উমেশ যাদব, মহম্মদ শামিকে, সেখানে অনায়াসেই উইন্ডিজকে থামিয়ে দিলেন ভুবি, বুমরাহরা।

বিরাট লক্ষ্যে পৌঁছতে গিয়ে ১৫৩ রানেই থামল ক্যারিবিয়ান দল। ব্যাটসম্যান হিসেবে একমাত্র রান পেলেন অধিনায়ক জেসন হোল্ডার (৫৪)। সবথেকে বেশি নজর কাড়লেন নবাগত তরুণ খলিল আহমেদ। ৫ ওভার বল করে মাত্র ১৩ রান দিয়ে ৩টি উইকেট তুলে নিয়েছেন এই বাঁ হাতি ফাস্ট বোলার। উইকেট এসেছে কুলদীপ ও জাদেজার ঝুলিতেও।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ