আজকের শিরোনাম :

বিপিএলে দল পাননি যে তারকারা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ অক্টোবর ২০১৮, ০০:১৯

অনুষ্ঠিত হয়ে গেল ষষ্ঠ বিপিএলের প্লেয়ার ড্রাফট। যেখানে নিজেদের সেরা দল গড়ার চেষ্টা করেছে বিপিএলে অংশগ্রহণকারী দলগুলো। আজকের প্লেয়ার ড্রাফটে বেশ কিছু অপ্রত্যাশিত চমকও ছিল। তার মধ্যে অন্যতম হলো শাহরিয়ার নাফীসের দল না পাওয়া।

স্থানীয়দের মধ্যে বাংলাদেশ ক্রিকেট লিগের (বিপিএল) প্রথম সেঞ্চুরিয়ান তিনি। বাংলাদেশ তার নেতৃত্বেই প্রথম আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে। সবচেয়ে বড় কথা গত বিপিএলে দুর্দান্ত খেলেছিলেন নাফীস। যে পারফরম্যান্সের কারণে তার জাতীয় দলে ডাক পাওয়ার জোরালো দাবিও উঠেছিল। সেই নাফীসকে আজ কিনেনি কোনো দল।

দল পাননি অভিজ্ঞ স্পিনার আব্দুর রাজ্জাকও। অনেকদিন ধরে জাতীয় দলের বাইরে থাকলেও ঘরোয়া ক্রিকেটে নিয়মিত দুর্দান্ত বোলিং করে যাচ্ছেন তিনি। কিন্তু তাকে কিনেনি কোনো ফ্র্যাঞ্চাইজি। তরুণ স্পিনার জুবায়ের হোসের লিখন, সাকলাইন সজীব, মোক্তার আলিরাও দল পাননি।

এ ছাড়া নিয়মিত বিপিএল খেলে আসা তানভির হায়দার, নাজমুল হোসেন মিলন, ইরফান শুক্কুর, ধীমান ঘোষ, ইলিয়াস সানির মতো ক্রিকেটারাও দল পাননি।

এদিকে, দল পেয়েছেন টেস্ট ক্রিকেটার হিসেবে পরিচিতি পাওয়া মার্শাল আইয়ুব। বিপিএলের গত তিন আসরে সুযোগ পাননি তিনি। ২০১৫-১৬ সালের বিপিএলের ফাইনালে চমক দেখানো পারফর্ম্যান্সে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে চ্যাম্পিয়ন করা অলক কাপালিও দল পেয়েছেন। দল পেয়েছেন অনেকদিন জাতীয় দলে খেলা জুনায়েদ সিদ্দিকিও।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ