আজকের শিরোনাম :

বিপিএলে 'বি' গ্রেডে আশরাফুল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ অক্টোবর ২০১৮, ২০:০৭

বিপিএলে দেশি ক্রিকেটারদের ড্রাফটে আছেন নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা বাংলাদেশ ব্যাটসম্যান মোহাম্মদ আশরাফুল। দেশি ক্রিকেটারদের গ্রেডিং করা হয়েছে মোট ছয়টি। এর মধ্যে একজন কেবল ক্যাটাগরি 'এ+'তে আছেন। জাতীয় দলে খেলা সাতজন ক্রিকেটার আছেন ক্যাটগারি 'এ'তে। এর বাইরে 'বি' গ্রেডে আছেন জাতীয় দলের আশে-পাশে থাকা বা যাওয়া আসার মধ্যে থাকা ক্রিকেটাররা। মোহাম্মদ আশরাফুলকেও রাখা হয়েছে 'বি' গ্রেডে।

বিপিএলের আগামী আসরের আনুষ্ঠানিক প্লেয়ার ড্রাফট হবে রোববার। ঢাকার র‌্যাডিসন ব্লু হোটেলে বসবে খেলোয়াড় কেনার জমজমাট এই হাট! চূড়ান্ত সেই প্লেয়ার ড্রাফটে মোহাম্মদ আশরাফুল কোন দল পাবেন কিনা; পেলে কোন দল পাবেন তা জানা যাবে কালই।

মোহাম্মদ আশরাফুল ২০১৩ সালে বিপিএলে ম্যাচ ফিক্সিংয়ে জড়িত থাকায় পাঁচ বছর নিষিদ্ধ হন। ২০১৬ সালে ঘরোয়া ক্রিকেটে খেলার অনুমতি পান। কিন্তু তখনও জাতীয় দল এবং ফ্রাঞ্চাইজিভিত্তিক লিগের দরজা বন্ধ ছিল তার জন্য। সেই নিষেধাজ্ঞা কাটিয়ে ১৩ আগস্ট ফিরেছেন ৩৪ বছর বয়সী অ্যাশ।

আশরাফুল ছাড়াও 'বি' ক্যাটাগরিতে আছেন তাইজুল ইসলাম, শাহরিয়ার নাফিস, ফজলে মাহমুদ রাব্বি, ফরহাদ রেজা, আবুল হাসান রাজু, কামরুল ইসলাম রাব্বি, শুভাশীষ রয় ও তাসকিন আহমেদরা। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী বছরের জানুয়ারির প্রথম সপ্তাহে মাঠে গড়াবে বিপিএল। এবার ১৫৫ জন দেশি ক্রিকেটারকে ড্রাফটে রাখা হয়েছে।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ