আজকের শিরোনাম :

টেস্ট স্কোয়াডে বিবেচনায় আছেন সৌম্য-তুষার: পাপন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ অক্টোবর ২০১৮, ১৮:১৪

বিপর্যয়ে কেউ না কেউ হাল ধরছে। এ নিয়ে স্বস্তি প্রকাশ করলেও মুশফিক, মাহমুদুল্লাহর ফর্ম নিয়ে চিন্তিত বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। বোর্ড সভাপতি জানিয়েছেন, সৌম্য সরকার ও তুষার ইমরান টেস্ট স্কোয়াডের জন্য বিবেচনায় আছেন। তবে তুষারের মতো সিনিয়ররা স্কোয়াডে থাকলেও একাদশে থাকাটা নিশ্চিত নয়। এদিকে, ২০২০ সাল থেকে আইসিসি ওয়ানডে র‌্যাংকিং শূন্য থেকে শুরু হওয়া নিয়ে ভাবনায় নাজমুল হাসান।

জিম্বাবুয়ের বিপক্ষে জয়টাই প্রত্যাশিত। কিন্তু জয়ের ধরণে উন্নতির ছাপ আছে কিনা সেটাই দেখার বিষয়। প্রথম ওয়ানডের শুরুটা হয়নি ঠিক মতো। তবে আবারো বিপর্যয়ে হাল ধরেছেন ইমরুল কায়েস। ইমরুলকে সঙ্গ দিয়েছেন ফিফটি করা সাইফুদ্দিন। শেষ পর্যন্ত সহজ জয় তুলে নিয়েছে বাংলাদেশ। কেউনা না কেউ হাল ধরছে। এটা নিয়ে বোর্ড সভাপতির মুখে যেমন প্রশংসাবাক্য, তেমনি মুশফিক-মাহমুদুল্লাহদের ফর্মে ফেরা নিয়েও আছে চিন্তা।

বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, ‘তামিম-সাকিব না থাকায় আমাদের সবচেয়ে ডিপেন্ডেবল ব্যাটসম্যান মুশফিক ও রিয়াদের রানে ফিরে আসা জরুরি। তবে আমরা হাতে গোনা একটা-দুটো প্লেয়ারের ওপর নির্ভরশীল না। অন্যরাও প্রয়োজনের সময় এগিয়ে আসছে।’ 

জাতীয় ক্রিকেট লিগ আর জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচে ভালো করেছেন সৌম্য সরকার। বোর্ড সভাপতি জানালেন, যেকোনো সময় দলে ফিরবেন সৌম্য। অন্যদিকে ঘরোয়া ক্রিকেটে রানের ফোয়ারা ছোটানো তুষারও বিবেচনায় আছেন টেস্টের জন্য। তবে নাজমুল হাসান জানিয়েছেন, সিনিয়র ক্রিকেটারদের চেয়ে তরুণদের নিয়েই বেশি ভাবছেন তারা। 

পাপন বলেন, ‘সাকিব যেহেতু নেই সেক্ষেত্রে তারা একটা অপশন দেখতে পারে। এখনও স্কোয়াড ফাইনাল হয়নি। তবে ওদের স্কোয়াডে থাকার সম্ভাবনা আছে।’ 

ওয়ানডে র‌্যাংকিংয়ে সম্মানজনক অবস্থানে আছে বাংলাদেশ। ২০১৯ বিশ্বকাপে সরাসরি খেলবে টাইগাররা। কিন্তু ২০২০ থেকে শুরু হবে নতুন র‌্যাংকিং। শুরু হবে শূন্য থেকে। এ নিয়ে কিছুটা চিন্তিত বোর্ড সভাপতি।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ