আজকের শিরোনাম :

ইমরুল কায়েসের দুর্দান্ত সেঞ্চুরি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ অক্টোবর ২০১৮, ১৭:৫৫

‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সফরকারী জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে টস জিতে ব্যাট করছে বাংলাদেশ।

জিম্বাবুয়ের আজ রবিবার নিজের প্রিয় পজিশন ওপেনিংয়ে নেমেছিলেন ইমরুল কায়েস। ফের নিজের জাত চেনালেন অভিজ্ঞ এই ব্যাটসম্যান। তিন ম্যাচের সিরিজের প্রথম ম্যাচে তুলে নিয়েছেন ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি।

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে নিজের ৭৪তম ওয়ানডেতে এই মাইলফলকে পৌঁছালেন ইমরুল। দুর্দান্ত এই ইনিংসটি খেলতে বল খরচ করেছেন মাত্র ১১৯টি। সঙ্গে আছে ৮টি চার ও তিনটি ছয়।

উল্লেখ্য, দলের ক্রান্তি লগ্নে এশিয়া কাপ চলাকালে মাঝ পথ থেকে দেশ থেকে উড়ে গিয়েছিলেন। দীর্ঘ এক বছর পর একাদশে সুযোগ পেয়েই বাজিমাত।  তাও আবার আফগানিস্তানের বিপক্ষের ওই ম্যাচটি ছিল ‘ডু অর ডাই’।  সুপার ফোরের ওই ম্যাচে মিডল অর্ডারে খেলতে নেমে ৭২ রানের অপরাজিত এক ম্যাচ জয়ী ইনিংস উপহার দিয়েছিলেন। সেই জয়ে সাকিব আল হাসান-তামিম ইকবালদের মতো বড় নামগুলো দলের সঙ্গে না থাকলেও এশিয়ান ক্রিকেটের সবচেয়ে বড় আসরের ফাইনালে দুর্দান্ত ক্রিকেট উপহার দেয় বাংলাদেশ দল।


বাংলাদেশ একাদশ
লিটন দাস, ইমরুল কায়েস, ফজলে মাহমুদ রাব্বি, মুশফিকুর রহিম, (উইকেটকিপার), মিঠুন, মাহমুদুল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ সাইফুদ্দিন, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), নাজমুল ইসলাম, অপু, মুস্তাফিজুর রহমান।

জিম্বাবুয়ে একাদশ

হ্যামিলটন মাসাকাদজা (অধিনায়ক), কেফাস ঝুওয়াও, ক্রেইগ আরভিন, ব্রেন্ডন টেইলর (উইকেটকিপার), শন উইলিয়ামস, পিটার মুর, সিকান্দার রাজা, ডোনাল্ড তিরিপানো, ব্রান্ডন মাভুতা, কাইল জারভিস, টেন্ডাই সাতারা।

এবিএন/রাজ্জাক/জসিম/এআর

এই বিভাগের আরো সংবাদ