আজকের শিরোনাম :

বিসিসিআই ‘ভণ্ডামি’ করছে : পিসিব চেয়ারম্যান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ অক্টোবর ২০১৮, ০০:৩০

আন্তর্জাতিক টুর্নামেন্টে পাকিস্তানের বিপক্ষে ম্যাচে অংশ নিলেও দুই দলের সিরিজ খেলতে বারবার নেতিবাচক সিদ্ধান্তই দিচ্ছে বিসিসিআই। আর তাদের এই সিদ্ধান্তকে ‘ভণ্ডামি’ বলে আখ্যায়িত করেছেন পিসিব চেয়ারম্যান এহসান মানি।

ইন্দো-পাক সিরিজ আয়োজনের ব্যাপারে সরকারের অনুমতিকে প্রাধান্য দিয়েছে ভারত। আর এতেই চটেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। বুধবার ইএসপিএন’কে দেয়া সাক্ষাৎকারে পিসিবি চেয়ারম্যান বলেন, দুই দলের সিরিজ নিয়ে বিসিসিআই দ্বৈতনীতি অনুসরণ করছে। তারা আন্তর্জাতিক টুর্নামেন্টগুলোতে আমাদের সঙ্গে খেললেও সিরিজ খেলছে না। খেলা ব্যতীত দুই দেশের সম্পর্কে উন্নতি আসার সম্ভবনা নেই। যখন আমাদের দেশে খেলা হয় তখন ভারত থেকে প্রচুর দর্শক এখানে আসে। আবার আমরা ভারতে গেলে পাকিস্তান থেকেও দর্শক যায়। দিনশেষে দুই পক্ষই খুশি থাকে।

ভারত ও পাকিস্তানের মধ্যে ২০১৫-২০২৩ সাল পর্যন্ত ৬টি সিরিজ হওয়ার কথা ছিল। যেখান থেকে পিসিবি প্রায় ৪৫০ কোটি রুপী আয় করতে সক্ষম হতো। সেদিকে লক্ষ্য রেখে এহসান মানি বলে, দুই দলের সিরিজ অর্থনৈতিক দিক থেকেও লাভবান।

ভারতের বিপক্ষে সিরিজ ব্যতীত পাকিস্তান কি টিকে থাকতে পারবে? এমন প্রশ্নে মানি বলেন, সারাজীবন পারবে। এটা শুধুমাত্র খেলার বিষয় নয়, ভারত-পাকিস্তান ম্যাচ সারাবিশ্বের দর্শকদের জন্যই আকর্ষণীয়। ভারত সরকারের উচিৎ, তার নিজের দেশের মানুষের জন্যই এই সিরিজকে অংশ নেয়া।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ