আজকের শিরোনাম :

ডোপ টেস্টের কথা শুনে অবাক ফুটবলার বোল্ট

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ অক্টোবর ২০১৮, ২৩:২২

উসাইন বোল্ট ছিলেন গতির রাজা। জ্যামাইকার ‘স্পিড স্টার’ উসাইন বোল্ট ট্র্যাক থেকে অবসর নিয়ে পেশাদার ফুটবল খেলছেন। এজন্য অস্ট্রেলিয়ার একটি ক্লাবে ট্রায়াল দিচ্ছেন। প্রস্তুুতি ম্যাচে জোড়া গোল করে জানান দিয়েছেন বোল্ট ফুটবল মাঠ কাঁপাতে চান।

পেশাদার ফুটবলার হতে যাওয়া উসাইন বোল্টকে পড়তে হয়েছে খ্যাতির বিড়ম্বনায়। অস্ট্রেলিয়ার ফুটবল কর্মকর্তারা জানিয়েছেন, বোল্টকে ডোপ টেস্ট দিতে হবে। এ কথা শুনে অবাক বোল্টের পাল্টা প্রশ্ন তিনি কেন ডোপ টেস্ট দিতে যাবেন। জবাবে জানানো হয় তারকাদের ডোপ টেস্ট দিতে হয়।

অস্ট্রেলিয়ার সেন্ট্রাল কোস্ট অব মেরিনার্সের ট্রায়ালে অংশ নিয়েছেন বোল্ট। ক্লাবের প্রস্তুুতি ম্যাচে দুর্দান্ত পারফর্ম করেছেন। জোড়া গোল করা বোল্ট তাই পেশার ফুটবলারই হচ্ছেন। তবে এখনো স্থায়ী চুক্তি করেননি ক্লাবের সঙ্গে। তার আগেই অস্ট্রেলিয়া অ্যান্টি ডোপ কর্তৃপক্ষ তাকে ডোপ টেস্ট দিতে বলায়, বিস্ময় নিয়ে প্রশ্ন তোলেন এই গতির রাজা।

হতাশা নিয়ে বোল্ট বলেন, ‘আমি ট্র্যাক থেকে অবসর নিয়েছি এবং আবার মাঠে ফিরেছি। কিন্তু পেশাদার ফুটবলার হইনি। কিন্তু দেখুন! কীভাবে ডোপ টেস্ট দিতে বাধ্য করা হচ্ছে? এ বিষয়ে জানতে চেয়েছি। তারা বলছে আমি নামী দামী অ্যাথলেট তাই পরীক্ষা দিতে হবে! বিষয়টি আমার জন্য মোটেই সুখকর নয়।’

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ