আজকের শিরোনাম :

জুভেন্টাসে ফিরছেন না পগবা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ অক্টোবর ২০১৮, ০০:৪৯

জুভেন্টাসে থাকাকালীন জীবনটা রাঙিয়ে নিয়েছিলেন পল পগবা। হয়ে উঠেছিলেন দলের প্রাণভোমরা। ম্যানচেস্টার ইউনাইটেডে আসতেই বদলে গেছে সব। তার জীবনটা ক্রমেই দুর্বিসহ করে তুলেছেন প্রধান কোচ হোসে মরিনহো। ফ্রেঞ্চ মিডফিল্ডারের ওল্ড ট্রাফোর্ড ছাড়াটা যেন সময়ের ব্যাপার হয়ে দাঁড়িয়েছিল একটা পর্যায়ে।

মাঝে রাশিয়া বিশ্বকাপ পরিস্থিতি কিছুটা হলেও পাল্টে দিয়েছিল। মরিনহোর সঙ্গে পগবার দ্বন্দ্বের শেষও দেখেছিলেন কেউ কেউ। গুরুর আস্থা অর্জন করলেও ম্যানচেস্টার ইউনাইটেড থেকে মনে উঠে গিয়েছিল পগবার। বার্সেলোনায় যেতে আপ্রাণ চেষ্টাই করেছিলেন তিনি।

বার্সাও খুব করে বিশ্বজয়ী ফ্রেঞ্চ সেনসেশনকে দলে টানতে চেয়েছিল। দুইয়ে দুইয়ে চার মেলাতে দেননি মরিনহো। শিষ্যের প্রতি তার যে আস্থা ছিল সেটাও হয়নি দীর্ঘায়িত। দ্রুতই কোচের আস্থা হারিয়ে ফেলেছেন পগবা। এবার প্রকাশ্য না হলেও গুরু-শিষ্যের দ্বন্দের নতুন আভাস মিলেছে।

তাতে পগবার ম্যানচেস্টার ইউনাইটেড ভবিষ্যত নিয়েও সংশয়টা আরেকবার দেখা দিল। এবার বার্সা নয়, পগবার জুভেন্টাসে ফেরার জোর গুঞ্জন শোনা যাচ্ছে। কিন্তু গুঞ্জনের ডাল-পালা বেশিদূর ছড়াল না। তার আগেই সেসব ছেঁটে দিলেন জুভেন্টাসের ক্রীড়া পরিচালক ফ্যাবিও প্যারাটিসি।

তিনি জানিয়ে দিলেন আপাতত পগবার তুরিনে ফেরার কোনো সম্ভাবনা নেই। সোমবার একটি অনুষ্ঠানে গণমাধ্যমকে তিনি বলে দিয়েছেন, ‘পগবা দুর্দান্ত একজন ফুটবলার। তাকে আমরা অনেক ভালোবাসি। তার সঙ্গে আমাদের যোগাযোগ আছে। কিন্তু এটা (পগবাকে জুভেন্টাসে ফেরানো) নিয়ে আমরা ভাবছি না।’

২০১৬ সালের আগস্টে রেকর্ড ১০৫ মিলিয়ন ইউরোর বিনিময়ে জুভেন্টাস ছেড়ে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেন পগবা। যা ক্লাবের ইতিহাসে সবচেয়ে দামী চুক্তি। ম্যানইউ কোচ মরিনহোর কাছে এটা অবশ্য তুচ্ছ। আর তা না হলে ক্লাবের ইতিহাসে সবচেয়ে দামী ফুটবলারকে এভাবে ম্যাচের পর ম্যাচ বসিয়ে রেখেছেন তিনি!

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ