আজকের শিরোনাম :

প্রথম ইনিংসে পাকিস্তানের সংগ্রহ ৪৮২ রান, ব্যাটিংয়ে অস্ট্রেলিয়া

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ অক্টোবর ২০১৮, ০০:২৬

দ্বিতীয় দিনের চা বিরতিতে যাওয়ার আগে পাকিস্তানের স্কোর বোর্ডে দলীয় রান ছিলো ৪০০।তখন পাকিস্তান উইকেট হারায় ৫টি। উইকেটে সেট ব্যাটসম্যান ছিলেন আসাদ শফিক ও হারিস সোহেল। চা বিরতি থেকে ফিরে চনমনে হয়ে ব্যাট করার কথা ছিল সেঞ্চুরির পথে থাকা আসাদ শফিককে। উল্টো রান আউট হয়ে ফিরে গেলেন সাজঘরে।তখন তার ব্যক্তিগত ৮০ রান।

শেষ সেশনে পাকিস্তানের উইকেট পতনের শুরুও এখান থেকেই। শফিকের বিদায়ের পর ব্যক্তিগত ৯৮ রানে জন হোলান্ডকে ছক্কা হাঁকিয়ে সেঞ্চুরি তুলে নেন সোহেল। টেস্ট ক্রিকেট ক্যারিয়ারে এটি তার প্রথম সেঞ্চুরি। ২৪০ বলে ৮ বাউন্ডারি ও ২ ওভার বাউন্ডারিতে সাজানো হারিস সোহেলের ইনিংসটি। এর আগে আরব-আমিরাতে টেস্ট ক্রিকেটে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ষষ্ঠ বারের মতো দলীয় রান ৪০০ তুলে পাকিস্তান।

আগের দিনের ২৫৫ রানের সাথে এদিন আরো ২২৭ রান যোগ করে পাকিস্তান অলআউট হয় ৪৮২ রানে। শেষ সেশনে ৬৫ রানের বিনিময়ে হারায় ৫ উইকেট। ম্যাচে জোড়া সেঞ্চুরির দেখা পেয়েছেন পাকিস্তান। মোহাম্মদ হাফিজ ১২৬ ও হারিস সোহেল ১১০ রান।

অস্ট্রেলিয়ার পক্ষে পিটার সিডল ৩টি, নাথান লিয়ন ২টি উইকেট লাভ করেন। এছাড়াও অস্ট্রেলিয়ান হয়ে মিচেল স্টার্ক, জন হোলান্ড এবং লাবুসচাঞ্জ ১টি করে উইকেট লাভ করেন। দিনের শেষ সেশনে এখন ব্যাট করছে অস্ট্রেলিয়া। এই প্রতিবেদন লেখা পর্যন্ত দলটির সংগ্রহ কোন উইকেট না হারিয়ে ৩০ রান।উসমান খাজা ১৭ ও অ্যারন ফিঞ্চ ১৩ রানে ব্যাট করছেন।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ