আজকের শিরোনাম :

চেন্নাইকে হারিয়ে দিল্লির সান্ত্বনার জয়

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ মে ২০১৮, ১১:২১

ঢাকা, ১৯ মে, এবিনিউজ : পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে চেন্নাই সুপার কিংস। ইতোমধ্যে প্লে-অফ নিশ্চিত হয়েছে তাদের। আর পয়েন্ট টেবিলের তলানির দল দিল্লি ডেয়ারডেভিলস। তাদেরও ইতোমধ্যে বিদায় নিশ্চিত হয়েছে। শুক্রবার রাতে এই দুই দল মুখোমুখি হয়। সবশেষ ম্যাচগুলো ধোনিরা যেভাবে দাপটের সঙ্গে জিতেছে তাতে এই ম্যাচে ফেভারিট ছিল চেন্নাই-ই। কিন্তু ১৬২ রানের পুঁজি নিয়েও চেন্নাইকে ৩৪ রানে হারিয়ে দিয়েছে দিল্লি।

ফিরোজ শাহ কোটলায় টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় ধোনির দল। প্লেঅফ নিশ্চিত হওয়ায় তাদের বর্তমান লক্ষ্য সেরা দুই। তেমন লক্ষ্য অর্জনে তাদের ধাক্কা দিয়েছে দিল্লি। ৫ উইকেট হারিয়ে ১৬২ রান সংগ্রহ করার পর নিয়ন্ত্রিত বোলিংয়েও তাদের আটকে রাখে শেষ পর্যন্ত। রিশাভ পান্ত ৩৮, বিজয় শংকরের অপরাজিত ৩৬ ও হারশাল প্যাটেলের ঝড়ো ১৬ বলের অপরাজিত ৩৬ রানই ছিল উল্লেখযোগ্য।

চেন্নাইয়ের পক্ষে দুটি উইকেট নেন লুঙ্গি এনগিডি। 

জবাবে খেলতে নেমে ওপেনার আম্বাতি রাইডুর ২৯ বলে করা হাফসেঞ্চুরিও কাজে আসেনি চেন্নাইয়ের। এ ছাড়া আর কেউ প্রতিপক্ষের ওপর চেপে খেলতে পারেননি। শেষ পর্যন্ত ৬ উইকেট হারিয়ে তারা থামে ১২৮ রানে। অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ১৭ রান করেন। দিল্লির হয়ে দুটি করে উইকেট নেন ট্রেন্ট বোল্ট ও অমিত মিশ্র।

পয়েন্ট টেবিলে ১৩ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে সাকিবদের দল সানরাইজার্স হায়দরাবাদ। সমান ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় চেন্নাই সুপার কিংস ও ১৪ পয়েন্ট নিয়ে তৃতীয় কলকাতা নাইট রাইডার্স। অপর দিকে ১৩ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে রান রেটে এরপরে ধারাবাহিকভাবে রয়েছে মুম্বাই, বেঙ্গালুরু, রাজস্থান ও পাঞ্জাব। সমান ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে সবার নিচে দিল্লি ডেয়ার ডেভিলস।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ