স্কটল্যান্ডকে ৪ উইকেটে হারিয়ে নামিবিয়ার শুভসূচনা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ অক্টোবর ২০২১, ০০:৩২ | আপডেট : ২৮ অক্টোবর ২০২১, ০৯:২৩

বিশ্বকাপে যেন চমক দেখাতেই এসেছে নামিবিয়া! সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডকে ৪ উইকেটে হারিয়ে নামিবিয়া শুভসূচনা করল।  আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টস জিতে আগে ফিল্ডিং করতে নামে নামিবিয়া।

মূল পর্ব খেলতে এসে বাছাই পর্বের খেলা যেনো ভুলে গেছে স্কটল্যান্ড। শুরু থেকেই দেখে মনে হচ্ছিলো ড্রেসিংরুমে ফেরার টার্গেটেই ব্যাট করতে নেমেছিলো স্কটিশ ব্যাটাররা। প্রথম ওভারেই ফেরেন দলের তিন ব্যাটার। সবারই রানের খাতা শুন্য।

ছয় নাম্বারে নামা মাইকেল লিস্কের ৪৪ রান আর ক্রিস গ্রেভসের করা ২৫ রানে ১০০ রান পার করে রিচার্ড বেরিংটনের দল। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১০৯ রান তুলতে সক্ষম হয় স্কটল্যান্ড।বল হাতে নামিবিয়ার সেরা সাফল্য পায় রুবেন ট্রাম্পেলমান। ৪ ওভার বল করে তুলে নেন ৩ উইকেট।

সহজ লক্ষ্য তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতে ২৮ রান পায় নামিবিয়া। সাফিয়ান শরিফের শিকার হয়ে মাইকেল ফন লিগেন সাজঘরে ফেরেন ২৪ বলে ১৮ রান করে। আরেক ওপেনার ক্রেইগ উইলিয়ামস করেন ২৯ বলে ২৩ রান। ৬৭ রানে ৪টি উইকেট হারিয়ে ফেলা নামিবিয়াকে জয়ের পথেই রাখেন ভিসা ও স্মিত।

পঞ্চম উইকেটে ৩৫ রানের জুটি গড়েন ভিসা ও স্মিত। দলকে জয়ের বন্দরে রেখে লিস্কের শিকার হন ভিসা। ফেরার আগে ভিসা করেন ১৪ বলে ১৬ রান। তার উইলো থেকে আসে একটি ছক্কা। ম্যাচের শেষ ওভারে প্রথম বলে ছক্কা মেরে নামিবিয়ার জয় নিশ্চিত করেন স্মিত। ৫ বল হাতে রেখে ৪ উইকেটে জয় পেল নামিবিয়া।

সংক্ষিপ্ত স্কোর
স্কটল্যান্ড ১০৯/৮ (২০ ওভার)
লিস্ক ৪৪, গ্রেভস ২৫, ক্রস ১৯;
রুবেন ৩/১৭, ফ্রাইলিঙ্ক ২/১০, স্মিত ১/২০, ভিসা ১/২২।

নামিবিয়া ১১৫/৬ (১৯.১ ওভার)
স্মিত ৩২*, উইলিয়ামস ২৩;
লিস্ক ২/১২।

নামিবিয়া ৪ উইকেটে জয়ী।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ