আজকের শিরোনাম :

মেসিকে থামানো সম্ভব না: ক্রোয়েশিয়ার কোচ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ মে ২০১৮, ২১:৪৩

ঢাকা, ১৮ মে, এবিনিউজ : রাশিয়া বিশ্বকাপের আর মাত্র ২৭ দিন বাকি। এবারের আসরের শিরোপা জয়ের স্বপ্ন দেখছে লিওনেল মেসির আর্জেন্টিনা। আগামী ২১ জুন ক্রোয়েশিয়া মুখোমুখি হবে বিশ্বাকাপের অন্যতম ফেবারিট দল আর্জেন্টিনা। 

 

মেসির মুখোমুখি হওয়া এবং তাকে আটকানোর পরিকল্পনা নিয়ে তাই কথা বলতে হলো ক্রোয়েশিয়া কোচকে। তিনি বলেন, মেসি বিশ্বের সেরা ফুটবলার। তাকে আটকানো সম্ভব না।

 

কিন্তু আর্জেন্টিনাকে রুখতে হলে তো আটকাতে হবে মেসিকে। ক্রোয়েশিয়া কোচ গ্লাটকো ডালিকেরও তা অজানা নয়। আর তাই তিনি মেসিকে আটকানোর একটা পথ বের করেছেন। আর তা হলো মেসি যেন বল না পায়। অর্থাৎ মেসিকে যারা বলের যোগান দেবে তাদেরকে আটকানো। 

 

ডালিক বলেন, আমাদের বল রুখতে হবে। সে যেন বল না পায় সেটা দেখতে হবে। কারণ সে বল পেলে তাকে আটকানো খুব কঠিন। বিশ্বকাপে ক্রোয়েশিয়ার সেরা পারফর্মেন্স ১৯৯৮ সালে সেমিতে ওঠা। এছাড়া তৃতীয় নির্ধারণী ম্যাচেও সেবার জেতে ক্রোয়েশিয়া। 

 

এবার মডরিচ-রাকিটিচদের নিয়ে ভালো করার সুযোগ আছে দলটির। তবে কোচের লক্ষ্য আগে গ্রুপ পর্ব পার করা। কারণ তাদের গ্রুপে আর্জেন্টিনা, নাইজেরিয়ার মতো দল আছে। এ বিষয়ে কোচ বলেন, আমাদের প্রথম লক্ষ্য গ্রুপ পর্ব উৎরানো। আমার কাছে শেষ ১৬ নিশ্চিত করাই সবেচয় বেশি গুরুত্বপূর্ণ।

 

তবে ক্রোয়েশিয়া যদি শেষ ১৬ তে যেতে পারে তবে তাদের ফ্রান্স, পেরু, অস্ট্রেলিয়া এবং ডেনমার্কের গ্রুপের সঙ্গে খেলতে হবে। ক্রোয়েশিয়া কোচ মনে করেন, বিশ্বকাপের সব স্টেজই কঠিন। রাশিয়া বিশ্বকাপে কোন দল ফেবারিট এমন প্রশ্নে তিনি বলেন, ব্রাজিল, আর্জেন্টিনা, স্পেন এবং জার্মানি। ক্রোয়েশিয়াও বা কেন নয়?

 

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ