আজকের শিরোনাম :

মস্কোয় হারল রিয়াল মাদ্রিদ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ অক্টোবর ২০১৮, ১১:৩৯

স্প্যানিশ লা লিগায় বাজে পারফরম্যান্সের পর এবার চ্যাম্পিয়নস লিগেও হতাশাকে সঙ্গী করল রিয়াল মাদ্রিদ। গ্রুপ পর্বের ম্যাচে রাশিয়ার ক্লাব সিএসকেএ মস্কোর বিপক্ষে ১-০ গোলে হেরেছে চ্যাম্পিয়নস লিগের বর্তমান চ্যাম্পিয়নরা।

সম্প্রতি সময়টা মোটেও ভালো যাচ্ছে না রিয়াল মাদ্রিদের। লা লিগায় সেভিয়ার বিপক্ষে ৩-০ গোলে হারের পর নগরপ্রতিদ্বন্দ্বী অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষেও জয় বঞ্চিত ছিল লস ব্লাঙ্কোসরা। তাদের এ দুঃসময় অব্যাহত থাকল এবার চ্যাম্পিয়নস লিগের ম্যাচে। ফলে শেষ ৩ ম্যাচে প্রতিপক্ষের জালে কোনো গোলের দেখা পায়নি ইউরোপের অন্যতম সফল ক্লাবটি।

লুজনিকি স্টেডিয়ামে মঙ্গলবার রাতে টনি ক্রুসের দুর্বল ব্যাক পাস ধরে এগিয়ে যান ভ্লাসিচ। রাফায়েল ভারানকে এড়িয়ে কেইলর নাভাসের নাগালের বাইরে দিয়ে খুঁজে নেন জাল। এভারটন থেকে ধারে খেলা ক্রোয়েশিয়ার ভ্লাসিচের গোলে এগিয়ে যায় সিএসকেএ।

৬৫ সেকেন্ডে গোল খেয়ে পিছিয়ে পড়া রিয়াল মাদ্রিদ নিজেদের গুছিয়ে নিতে অনেকটা সময় নেয়। মিডফিল্ডের সঙ্গে আক্রমণভাগের বোঝা পড়ার অভাব বেশ ভোগায় গত তিন আসরের চ্যাম্পিয়নদের।

সেই সুযোগে পরিকল্পিত আক্রমণে রিয়ালের রক্ষণে ভীতি ছড়ায় স্বাগতিকরা। তবে নাভাসকে আর পরাস্ত করতে পারেনি তারা।

২৮তম মিনিটে বল নিয়ে নির্বিঘ্নে এগিয়ে যাওয়া কাসেমিরো সমতা প্রায় ফিরিয়ে ফেলেছিলেন। ডি-বক্সের বাইরে থেকে তার গড়ানো শট ঠেকানোর কোনো সুযোগই ছিল না গোলরক্ষক ইগর আকিনফিভের। তবে পোস্টের বাইরের দিকে লেগে বল চলে গেলে হতাশায় পুড়তে হয় অতিথিদের। ১০ মিনিটে পর একটুর জন্য জালের দেখা পাননি করিম বেনজেমা। ফরাসি স্ট্রাইকারের হেড ব্যর্থ হয়ে যায় ক্রসবারে লেগে।

৪৯তম মিনিটে স্বাগতিকদের ত্রাতা আকিনফিভ। ডি-বক্সের বাইরে থেকে মার্কো আসেনসিওর বুলেট গতির শট বাঁদিকে ঝাঁপিয়ে ব্যর্থ করে দেন রাশিয়ান এই অভিজ্ঞ গোলরক্ষক। ৭৭তম মিনিটে ডি-বক্সের ঠিক ভেতর থেকে বাঁকানো শট নাভাসের পরীক্ষা নেন জাকা বিয়োল। কর্নারের বিনিময়ে সেবার দলকে রক্ষা করেন রিয়াল গোলরক্ষক।

শেষের দিকে সিএসকেএর রক্ষণে প্রবল চাপ তৈরি করে রিয়াল। ৮৭তম মিনিটে সুযোগও এসে যায় লুকা মদ্রিচের সামনে। কিন্তু খুব কাছ থেকেও হেড লক্ষ্যে রাখতে পারেননি কদিন আগে ফিফা বর্ষসেরা ফুটবলের পুরস্কার জেতা এ খেলোয়াড়। পরের মিনিটে আলভারো ওদ্রিওসোলার দারুণ ক্রসে মারিয়ানো দিয়াজের হেড ব্যর্থ হয়ে যায় পোস্টে লেগে। যোগ করা সময়ে খুব কাছ থেকে হেড লক্ষ্য রাখতে পারেননি রাফায়েল ভারানে।

২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে উঠে গেছে সিএসকেএ। ২ ম্যাচে রিয়ালের পয়েন্ট ৩।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ