আজকের শিরোনাম :

মোস্তাফিজকে ধরে রাখতেই মুশফিককে ছাড়ল রাজশাহী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০২ অক্টোবর ২০১৮, ২২:৪৪

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরের জন্য প্রস্তুতি নিতে শুরু করেছেন দলগুলো। এবারের আসরে রাজশাহী কিংসের নতুন আইকন হচ্ছেন মোস্তাফিজুর রহমান।গত আসরে রাজশাহীতেই খেলেছিলেন তিনি। দু’জন আইকন ধরে রাখার সুযোগ নেই। তাই ক্রিকেটার মুশফিকুর রহীমকেই ছেড়ে দিয়েছে রাজশাহী।

ফ্র্যাঞ্চাইজিটির প্রধান নির্বাহী তাহমিদ আজিজুল হক, আমরা দলের সমন্বয় ঠিক রাখতেই মুশফিককে ছেড়ে দিচ্ছি। মুশফিক-মোস্তাফিজ দুজনই আইকন খেলোয়াড়। সে ক্ষেত্রে মোস্তাফিজকে রেখে দেওয়ার কারণ হচ্ছে জানুয়ারির কন্ডিশন বিবেচনা করে দলে একজন ভালো ফাস্ট বোলার দরকার। স্থানীয় বোলারদের মধ্যে মোস্তাফিজকেই আমাদের যথার্থ মনে হয়েছে। মুশফিকও দুর্দান্ত ক্রিকেটার। কঠিন সিদ্ধান্ত ছিল আমাদের জন্য। কিন্তু কন্ডিশনের কথা বিবেচনা করে মোস্তাফিজকে বেছে নিতে হয়েছে।

চিটাগাং ভাইকিং বিপিএলের ষষ্ঠ আসরে না খেলার সিদ্ধান্তের কথা জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে। রাজশাহী কিংস ছাড়া বাকী পাঁচ ফ্রাঞ্চাইজিই ধরে রেখেছে তাদের আইকন ক্রিকেটারদের।

বিপিএলের পঞ্চম আসরে ঢাকা ডায়নামাইটসে আইকন হিসেবে ছিলেন সাকিব আল হাসান। রংপুর রাইডার্সে ছিলেন মাশরাফি বিন মুর্তজা। খুলনা টাইটানসে ছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের আইকন ছিলেন তামিম ইকবাল। সিলেটে আইকন হিসেবে খেলেছিলেন সাব্বির রহমান। এই পাঁচ ফ্র্যাঞ্চাইজিই ধরে রেখেছে তাদের আইকনদের।

জানা যাচ্ছে, সিলেট সিক্সার্সের সাব্বির রহমান এবার আইকন ক্রিকেটারের মর্যাদা হারাতে যাচ্ছেন। আইকন থাকছেন না চিটাগাং ভাইকিংসে খেলা সৌম্য সরকারও। মোস্তাফিজের সঙ্গে নতুন আইকন হতে যাচ্ছেন লিটন দাস। চিটাগাং ভাইকিংস বিপিএলে অংশ নেবে না জানিয়ে আগেই বিসিবিকে চিঠি দিয়েছিল। দলটি তাদের ধরে রাখা ক্রিকেটারদের তালিকাও জমা দেয়নি।

এদিকে ২৫ অক্টোবর বিপিএলের প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হবে। গতবার বিপিএল খেলেছেন, এমন ক্রিকেটাররা এবারের ড্রাফটে নিবন্ধিত থাকবে। তবে অনিবন্ধিত দুই বিদেশি ক্রিকেটারকে দলে নিতে পারবে যেকোনো দল।

উল্লেখ্য, ২০১৯ সালের ৫ জানুয়ারি শুরু হবে বিপিএলের ৬ষ্ঠ আসর। প্রাথমিকভাবে অক্টোবরে শুরুর কথা থাকলেও জাতীয় সংসদ নির্বাচনের জন্য পিছিয়ে দেয়া হয়।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ