আজকের শিরোনাম :

ম্যাথুজ-হাথুরু দ্বন্দ্ব মিটিয়ে ফেলার আহবান সাঙ্গাকারার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০২ অক্টোবর ২০১৮, ১৮:৪৯

এ্যাঞ্জেলো ম্যাথুজ এবং কোচ চন্ডিকা হাথুরুসিংহের মধ্যকার বিবাদ অনতিবিলম্বে মিটিয়ে ফেলার আহবান জানিয়েছেন শ্রীলংকার সাবেক অধিনায়ক কুমার সাঙ্গাকারা। শ্রীলংকান গ্রেট সাঙ্গাকরা বলেন, ম্যাথুজ যাতে তাড়াতাড়ি ওয়ানডে দলে ফিরতে পারে সে জন্য যত দ্রুত সম্ভব কোচের সঙ্গে তার ঝামেলা মিটিয়ে ফেলা উচিত।

মাত্র ১০ মাস আগে কোচ হাথুরুই ম্যাথুজকে ওয়ানডে দলের অধিনায়কত্ব নিতে বলেছিলেন। অথচ সেই হাথুরুই তাকে নেতৃত্ব থেকে সরিয়ে দিতে ও দল থেকে বাদ দিতে গুটি চালিয়েছেন- এমনটা শুনে বিস্ময় প্রকাশ করার পরই গত সপ্তাহে হাথুরুর সঙ্গে ম্যাথুজের সম্পর্ক খারাপ হয়ে যায়।

ম্যাথুজের ফিটনেসের অভাব এবং রানিং বিটুইন দ্য উইকেটে দুর্বল রেকর্ডের কারণে তাকে বাদ দেয়ার জন্য নির্বাচকদের আহবান জানিয়েছেন বলে ব্যাখ্যা দিয়েছেন কোচ।

তবে দীর্ঘ দিন যাবত ম্যাথুজের পক্ষে কথা বলা এবং একই সঙ্গে হাথুরুর একজন একনিষ্ঠ ভক্ত সাঙ্গাকারা বলেন শ্রীলংকা ক্রিকেট দলের মঙ্গলের জন্য যত তাড়াতাড়ি সম্ভব এ দু’জনের বিবাদ মিটিয়ে ফেলা দরকার। ওয়ানডে দলের নব নির্বাচিত অধিনায়ক দিনেশ চান্ডিমালও এ বিষয়ে একটা ভুমিকা রাখতে পারেন বলেও মন্তব্য করেন সাঙ্গা।

ইএসপিএনক্রিকইনফোকে সাঙ্গাকারা বলেন,‘ ভেঙ্গে যাওয়া সম্পর্ক খুব তাড়াতাড়ি জোড়া লাগানো উচিৎ। সংশ্লিস্ট খেলোয়াড়, অধিনায়ক এবং টিম ম্যানেজমেন্টের মধ্যে সরাসরি, সৎ এবং স্পস্ট আলোচনার মাধ্যমে এটা হওয়া উচিৎ। বিশেষ করে একটা আবেগঘন সময়ে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে-সেটাই তাদের জানানো উচিৎ। এশিয়া কাপে দলের পারফরমেন্সের প্রতিক্রিয়া জানানোটা সতর্কভাবে জানানো প্রয়োজন ছিল। তবে সিদ্ধান্তটা দলের জন্যই খারাপ হয়েছে।’

তিনি আরো বলেন,‘ তবে আমার বিশ্বাস হাথুরুর কৌশলের কারণে খুব শিগগিরই ম্যাথুজ পুনরায় দলে ফিরবেন।’ ম্যাথুজকে টেস্ট দল থেকে বাদ দেয়া হয়নি। সুতরাং আগামী মাসে ইংল্যান্ডের বিপক্ষে তিন টেস্ট সিরিজে ম্যাথুজের সঙ্গে তাকে কাজ করতে হবেই। তবে সাঙ্গাকারার মতে শ্রীলংকা ওয়ানডে দলের জন্যও ম্যাথুজ অত্যন্ত গুরুত্বপুর্ন।

ইনজুরির কারণে সাময়িকভাবে ম্যাথুজ সিমিত ওভারে বোলিং বাদ দিলেও তাকে একজন অলরাউন্ডার হিসেবে দায়িত্ব পালন করতে হবে বলেন সাঙ্গাকারা।

শ্রীলংকান এ গ্রেটের মতে,‘অতীতে ম্যাথুজের পারফরমেন্সই বলে দেয় তিনি দলের অত্যন্ত গুরুত্বপুর্ন খেলোয়াড়। আমি মনে করি পুনরায় তার বোলিংয়ে ফেরাটা অত্যন্ত গুরুত্বপুর্ন। এটা তার আত্মবিশ্বাসের জন্যই ভাল হবে, শ্রীলংকা দলের জন্যও খুব ভাল হবে।’ পুনরায় লংকান ওয়ানডে দলে ফিরলে ম্যাথুজকে ভিন্নধর্মী ব্যাটিং ভুমিকায় দেখতে চান সাঙ্গাকারা।

সাঙ্গাকারা বলেন,‘ আমার মতে আগামী বিশ্বকাপে ম্যাথুজকে ব্যাটিং অর্ডারে উপড়ে এনে চার নম্বরে ব্যাট করানো উচিৎ। বিশেষ করে যেহেতু দুটি নতুন বলে খেলা হবে তাই নির্ভরযোগ্য একটা ইনিংস খেলার জন্য তাকে কিছুটা দায়িত্ব নিতে হবে। তেমনটা করার সক্ষমতা তার আছে।’

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ