আজকের শিরোনাম :

যুব এশিয়া কাপ

পাকিস্তানের হারে শেষ চারে বাংলাদেশ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০২ অক্টোবর ২০১৮, ১৮:২৭

হংকংকে ৫ উইকেটে হারিয়ে বাংলাদেশ নিজেদের কাজটা সেরে রেখেছিল আগেই। চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে আজ পাকিস্তানকে ২৩ রানে হারিয়েছে শ্রীলঙ্কা। লঙ্কানদের এই জয়ে সুবিধা হয়েছে স্বাগতিক বাংলাদেশের, গ্রুপ রানার্সআপ হয়ে শেষ চারে খেলা নিশ্চিত করে তারা।

আসরের ‘বি’ গ্রুপে তিন ম্যাচের দুটিতে জিতে ৪ পয়েন্ট নিয়ে পরের পর্বে ওঠে বাংলাদেশ।  আর শ্রীলঙ্কা তিন ম্যাচের তিনটিতেই জিতে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপসেরা হয়েই সুপার ফোরে ওঠে।  

অন্যদিকে ‘এ’ গ্রুপ থেকে শেষ চারের টিকিট নিশ্চিত করেছে ভারত ও আফগানিস্তানের যুবারা।  তিন জয়ে পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়েছে ভারত, দুই জয়ে ৪ পয়েন্ট নিয়ে রানার্সআপ আফগানিস্তান।   

চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে আজ পাকিস্তানকে ২৩ রানে হারিয়েছে শ্রীলঙ্কা।  আগে ব্যাট করতে নেমে দুই বল বাকি থাকতে অলআউট হওয়ার আগে শ্রীলঙ্কা করেছিল ঠিক ২০০ রান।  জবাবে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ১৭৭ রানের বেশি করতে পারেনি পাকিস্তান।

অন্যদিকে, দিনের প্রথম ম্যাচে বাংলাদেশ হংকংকে ৫ উইকেটে হারায়।  প্রথমে ব্যাট করে হংকং মাত্র ৯১ রানেই গুটিয়ে যায়।  জবাবে স্বাগতিকরা ১১.২ ওভারেই কাঙ্খিত লক্ষ্যে পৌছে যায়।

আগামী বৃহস্পতিবার প্রথম সেমিফাইনালে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ।  পরদিন দ্বিতীয় সেমিফাইনালে লড়বে শ্রীলঙ্কা ও আফগানিস্তান।  দুটি সেমিফাইনাল ও ৭ অক্টোবরের ফাইনাল হবে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

এবিএন/রাজ্জাক/জসিম/এআর

এই বিভাগের আরো সংবাদ