ব্যাঙ্গালুরুর বিপক্ষে টস জিতে বোলিং নিয়েছেন রোহিত শর্মার মুম্বাই

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ সেপ্টেম্বর ২০২১, ০০:৩৪ | আপডেট : ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৯:০৮

আইপিএলের এবারের আসরের প্রথম পর্বে দারুণ ছন্দে থাকলেও আরব আমিরাত পর্বে খেই হারিয়ে ফেলেছে বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই। পরপর দুই ম্যাচে চেন্নাই সুপার কিংস ও কলকাতা নাইট রাইডার্সের কাছে হেরে গেছে রোহিত শর্মার দল।

রোববারের দ্বিতীয় ম্যাচে নিজেদের প্রথম জয়ের খোঁজে কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর মুখোমুখি হয়েছে মুম্বাই। যেখানে টস জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন দলের অধিনায়ক রোহিত শর্মা।

এদিকে, এই ম্যাচে একাদশে তিন পরিবর্তন এনেছে ব্যাঙ্গালুরু। দল থেকে বাদ পড়েছেন টিম ডেভিড, ওয়ানিন্দু হাসারাঙ্গা ও নবদ্বীপ সাইনি। এদের বদলে এসেছেন কাইল জেমিসন, শাহবাজ নাদিম ও ড্যান ক্রিশ্চিয়ান। অন্যদিকে, সৌরভ তিওয়ারির জায়গায় হার্দিক পান্ডিয়াকে নামিয়েছে মুম্বাই।

এর আগে জহির খানই ইঙ্গিত দিয়েছিলেন যে, এ ম্যাচেই ফিরতে পারেন হার্দিক। ফিটনেস নিয়ে সমস্যা থাকায় আমিরাত পর্বের প্রথম দুই ম্যাচে মাঠে নামেননি এই অলরাউন্ডার।

এর আগে দিনের প্রথম ম্যাচে টানটান লড়াইয়ের পর কলকাতা নাইট রাইডার্সকে দুই উইকেটে হারিয়েছে চেন্নাই সুপার কিংস। আর এ জয়ের ফলে দিল্লিকে টপকে পয়েন্ট টেবিলে শীর্ষে উঠে এসেছে চেন্নাই।

এদিন টস জিতে প্রথমে ব্যাট করে চেন্নাইকে ১৭২ রানের বড় লক্ষ্য ছুঁড়ে দেয় কলকাতা। তবে চেন্নাইয়ের ব্যাটারদের আগ্রাসী ব্যাটিংয়ে জয় একসময় সময়ের ব্যাপার মনে হয়েছিল। তবে এরপরই পাল্টে যায় দৃশ্যপট। জয়ের পাল্লা চেন্নাই থেকে ঘুরতে থাকে কলকাতার দিকে। তবে শেষ হাসি হেসেছে ধোনির দলই।

কলকাতার দেওয়া বড় লক্ষ্য তাড়া করতে নেমে দুর্দান্ত শুরু পায় চেন্নাই। দুই উদ্বোধনী ব্যাটার ফ্যাফ ডু প্লেসি এবং রুতুরাজ গায়কোয়ার্ড শুরু থেকেই আগ্রাসী ছিলেন। তবে দলীয় ৭৪ রানের মাথায় প্রথম উইকেট হারায় ধোনির দল। ২৮ বলে ৪০ রান করে সাজঘরে ফেরেন রুতুরাজ। রাসেলের বলে ক্যাচ ধরেন মরগ্যান।

আরসিবি একাদশ
বিরাট কোহলি (অধিনায়ক), দেবদূত পাডিক্কেল, শ্রীকর ভরত, গ্লেন ম্যাক্সওয়েল, এবি ডি ভিলিয়ার্স, শাহবাজ নাদিম, ড্যান ক্রিশ্চিয়ান ও কাইল জেমিসন, হর্ষল প্যাটেল, মোহাম্মদ সিরাজ, যুজবেন্দ্র চাহাল।

মুম্বাই ইন্ডিয়ান্স একাদশ
রোহিত শর্মা (অধিনায়ক), কুইন্টন ডি কক, সূর্যকুমার যাদব, ইশান কিশান, কাইরন পোলার্ড, হার্দিক পান্ডিয়া, ক্রুনাল পান্ডিয়া, অ্যাডাম মিলানে, রাহুল চাহার, ট্রেন্ট বোল্ট, জাসপ্রিত বুমরাহ

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ
ksrm