কিউইদের সফর বাতিলের জন্য ভারতকে দায়ী করল পাকিস্তান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ সেপ্টেম্বর ২০২১, ১৫:১০

সম্প্রতি নিউজিল্যানন্ড  ক্রিকেট দলের  সফর  বাতিলের  জন্য এবার  চিরপ্রতিদ্বন্দ¦ী ভারতকে  দায়ী করল পাকিস্বতান। নিরাপত্তা শঙ্কায় সিরিজে প্রথম ম্যাচ শুরুর আগ মুহূর্তে পাকিস্তান সফর বাতিল করে নিউজিল্যান্ড ক্রিকেট দল। ১৮ বছর পর পাকিস্তান সফরে এলেও ব্যাট-বল হাতে লড়াই না করেই  দেশে ফিরে যায়  কিউইরা।  এ সফর বাতিলের  জন্য সরাসরি ভারতকে দায়ী করছে পাকিস্তান সরকার। 

পাকিস্তানের তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী বলেছেন, ভারত থেকে ই-মেইলে প্রাণনাশের হুমকি দিয়ে নিউজিল্যান্ডকে সফর বাতিলে বাধ্য করা হয়েছে।

নিউজিল্যান্ডের পর দলের পাকিস্তান সফর বাতিল করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। পাকিস্তান সফর বাতিলের পেছনে ভারতের হাত আছে বলে মনে করেন পাকিস্তানের তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী।

পাকিস্তানের তথ্যমন্ত্রী  এমন দাবি করলেও  নিউজিল্যান্ড কর্তৃপক্ষ জানিয়েছে হুমকি পাওয়া  ই-মেইলটি সিঙ্গাপুর থেকে এসেছে। কিন্তু এটি মানতে নারাজ ফাওয়াদ।

ভারতকে কাঠগড়ায় তুলে ফাওয়াদ বলেন, ‘ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক (ভিপিএন) ব্যাবহার করে পাঠানো হয়, যার ফলে তা সিঙ্গাপুরের ঠিকানা দেখায়। তবে যে মেশিনের সাহায্যের কিউইদের হুমকি বার্তা পাঠানো হয়, তা ভারতের। ফেক আইডি ব্যবহার করে মহারাষ্ট্র থেকে তা পাঠানো হয়েছে।’

আগামী ডিসেম্বরে সফরের সূচি থাকা ওয়েস্ট ইন্ডিজ দলকেও ইতোমধ্যে হুমকি দিয়ে ই-মেইল পাঠানো হয়েছে বলে জানান ফাওয়াদ। তাই ইন্টারপোলকে পুরো ঘটনার তদন্ত করার দাবি জানান তিনি। 

ফাওয়াদ বলেন, ‘এর মধ্যে ওয়েস্ট ইন্ডিজ দলকেও হুমকি দেয়া হয়েছে। এটা খুবই দুর্ভাগ্যজনক। আমাদের দেশে যাতে আন্তর্জাতিক ক্রিকেট না হয়, তার পরিকল্পনা করা হচ্ছে। আইসিসি এবং বাকি সংস্থাগুলোর  এর বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়া উচিত।’

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ
ksrm