টি-টোয়েন্টি দলের নেতৃত্ব ছাড়ছেন কোহলি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ সেপ্টেম্বর ২০২১, ২০:৩৯

আসন্ন বিশ্বকাপের পর ভারতীয় টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়াচ্ছেন বিরাট কোহলি। আজ বৃহস্পতিবার এক টুইট বার্তায় এই ঘোষণা দেন কোহলি নিজে।

এনডিটিভির খবরে জানা গেছে, টি-টোয়েন্টি দলের নেতৃত্ব ছাড়ার ঘোষণা দিলেও টেস্ট এবং ওয়ানডে দলের অধিনায়কের দায়িত্ব চালিয়ে যাবেন কোহলি।

দীর্ঘদিন ধরে টি-টোয়েন্টি দলের অধিনায়ক বদল নিয়ে আলোচনা চলছিল। এরই মধ্যে এদিন একটি খোলা চিঠি লিখে অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দেন কোহলি।

চিঠিতে কোহলি লেখেন, ‘ভারতের হয়ে খেলার পাশাপাশি জাতীয় দলের অধিনায়কত্ব করতে পারা আমার জন্য সৌভাগ্যের। দায়িত্ব পালন করতে সর্বোচ্চ চেষ্টা করেছি। ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক হিসেবে আমার যাত্রা পথে যাঁরা আমার পাশে থেকেছেন, তাঁদের সবাইকে আমি ধন্যবাদ জানাতে চাই। আমি তাঁদের সাহায্য ছাড়া এই কাজ করতে পারতাম না, দলের খেলোয়াড়, স্টাফ, নির্বাচক কমিটি, আমার কোচ এবং সব ভারতীয় যাঁরা আমাদের জন্য প্রার্থনা করেছেন।’

এখন আলোচনা শুরু হয়ে গেছে টি-টোয়েন্টি দলের নতুন অধিনায়ক কে হবেন।  বিসিসিআই অবশ্য এখনও আনুষ্ঠানিকভাবে কিছু বলেনি। সব ঠিক থাকলে টি-টোয়েন্টি দলের নতুন অধিনায়ক হতে পারেন রোহিত শর্মা। কোহলি না থাকলে তিনিই দলকে নেতৃত্ব দিয়েছেন। এরই মধ্যে ভারতকে ১৯টি টি-টোয়েন্টিতে নেতৃত্ব দিয়েছেন এই ওপেনার।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ
ksrm