আজকের শিরোনাম :

টানা অষ্টম জয় তুলে নিল পিএসজি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩০ সেপ্টেম্বর ২০১৮, ০০:১৪

লিগ ওয়ানে নিসকে হারিয়ে টানা অষ্টম জয় তুলে নিয়েছে বর্তমান ফরাসি চ্যাম্পিয়ন পিএসজি।

নিসের মাঠে শনিবার (২৯ সেপ্টেম্বর) ৩-০ গোলে জিতেছে টমাস টুখেলের দল। নেইমার প্রথমার্ধে দলকে এগিয়ে নেওয়ার পর দ্বিতীয়ার্ধে ব্যবধান দ্বিগুণ করেন ফ্রান্সের মিডফিল্ডার ক্রিস্তোফা এনকুনকু। যোগ করা সময়ে আবার জালের দেখা পান নেইমার।

তিন ম্যাচের নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা কিলিয়ান এমবাপে ও নেইমার শুরু থেকে চেপে ধরেন নিসকে। রক্ষণ সামলাতেই ব্যস্ত সময় কাটে স্বাগতিকদের। আক্রমণে খুব একটা যেতে পারেনি। একাদশ মিনিটে এগিয়ে যেতে পারতো অতিথিরা। আনহেল দি মারিয়ার শট লাগে পোস্টে।

প্রথমার্ধের ২২তম মিনিটে দলকে এগিয়ে নেন নেইমার। মুসা দিয়াবির কাছ থেকে বল পেয়ে ডি বক্সের বাইরে থেকে বাঁকানো শট ডান দিকের পোস্ট ঘেঁষে বল জালে পাঠান ব্রাজিলের এই তারকা ফরোয়ার্ড।

ম্যাচের ২৯তম মিনিটে নেইমারের দারুণ পাসে সুযোগ আসে দি মারিয়ার সামনে। ওপর দিয়ে মেরে দলকে হতাশ করেন আর্জেন্টাইন মিডফিল্ডার।

দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্যবধান বাড়ান এনকুনকু। এমবাপের শট এক ডিফেন্ডার কোনোমতে ফেরালে পেয়ে যান অরক্ষিত এনকুনকু। কোনাকুনি শটে জাল বল পাঠানোর সহজ সুযোগ হাত ছাড়া করেননি তিনি।

৫৯তম মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন নিসের উইলান সিপিয়াঁ। ১০ জনের দলে পরিণত হওয়ার পর লড়াইয়ে ফেরা আরও কঠিন হয়ে পড়ে স্বাগতিকদের জন্য।

খেলার ৬৭তম মিনিটে ব্রাজিলিয়ান ডিফেন্ডার চিয়াগো সিলভার হেড গোল লাইনে সামনে থেকে ক্লিয়ার করেন ইউসেফ আতাল।

নিসের গোলরক্ষক নেইমার, এমবাপেদের একের পর এক আক্রমণ ঠেকিয়ে যাচ্ছিলেন। কিন্তু যোগ করা সময়ে আবার জাল খুঁজে নেন নেইমার। তার গোলে বড় অবদান ছিল তরুণ এমবাপের। এবারের আসরে ব্রাজিল অধিনায়কের এটি সপ্তম গোল।

৮ জয়ে ২৪ পয়েন্ট নিয়ে লিগ ওয়ানে শীর্ষস্থান আরও সুসংহত করেছে পিএসজি।

এবিএন/মাইকেল/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ