আজকের শিরোনাম :

আথলেতিকে বিলবাওয়ের বিপক্ষে ড্র করলো বার্সেলোনা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ সেপ্টেম্বর ২০১৮, ২২:১৪ | আপডেট : ২৯ সেপ্টেম্বর ২০১৮, ২২:২৬

লিওনেল মেসির শেষদিকের সহায়তায় মুনির এল হাদ্দাদির গোলে স্বস্তির এক পয়েন্ট নিয়ে মাঠ ছেড়েছে গতবারের চ্যাম্পিয়ন বার্সেলোনা।

শনিবার (২৯ সেপ্টেম্বর) কাম্প ন্যুয়ে রাতে লা লিগার ম্যাচটি ১-১ গোলে ড্র হয়। এ নিয়ে টানা তিন ম্যাচ জয়শূন্য থাকল ভালভেরদের দল। 

ম্যাচের শুরু থেকে রক্ষণে চাপ বাড়ানো বিলবাও দ্বাদশ মিনিটে প্রথম সুযোগ পায়; কিন্তু ইনাকি উইলিয়ামসের হাফ-ভলি অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। পরের মিনিটে রাউল গার্সিয়ার ২৫ গজ দূর থেকে নেওয়া শট কর্নারের বিনিময়ে ঠেকান মার্ক-আন্ড্রে টের স্টেগেন।

খানিক পর টের স্টেগেনকে একা পেয়েছিলেন উইলিয়ামস। গোলরক্ষককে কাটালেও শট নিতে দেরি করেন স্প্যানিশ এই ফরোয়ার্ড, ছুটে গিয়ে দলকে রক্ষা করেন আর্তুরো ভিদাল।

খেলার ২৬তম মিনিটে প্রথম সুযোগ পায় বার্সেলোনা। গোলরক্ষককে একা পেয়ে নিচু শট নেন লুইস সুয়ারেস, পা বাড়িয়ে ঠেকিয়ে দেন স্পেনের উনাই সিমোন।

প্রথমার্ধের শেষের দিকে ৪১তম মিনিটে কাম্প নউকে স্তব্ধ করে দিয়ে এগিয়ে যায় লিগে গত পাঁচ ম্যাচে মাত্র একটিতে জেতা বিলবাও। বাঁ দিক থেকে স্বদেশি মিডফিল্ডার মার্কেল সুসায়েতার ক্রস ছোট ডি-বক্সের সামনে পেয়ে শূন্যে পা বাড়িয়ে দেন স্প্যানিশ ডিফেন্ডার অস্কার দে মার্কোস। গোলরক্ষককে ফাঁকি দিয়ে বল জালে জড়ায়।

দ্বিতীয়ার্ধের শুরুর দিকে সের্হিও রবের্তোকে তুলে সের্হিও বুসকেতস এবং আর্তুরো ভিদালের জায়গায় লিওনেল মেসিকে নামান কোচ। তাতে আক্রমণের ধার বাড়ে।

এরপর ৬২তম মিনিটে গোল পেতে পারতো বার্সেলোনা। কিন্তু উসমান দেম্বেলের ক্রসে ফিলিপে কৌতিনিয়োর ভলি এক ড্রপে ক্রসবারে বাদা পায়। ৭৭তম মিনিটে ভাগ্যের ফেরে আবারও গোলবঞ্চিত হয় স্বাগতিকরা। মেসির জোরালো শট লাগে পোস্টে।

শেষের দিকে ৮৪তম মিনিটে অবশেষে সমতাসূচক গোলের দেখা পায় তারা। গোলটিতে মূল কৃতিত্ব মেসির। তার প্রথম শট গোলরক্ষক ঠেকানোর পর আলগা বল ছুটে গিয়ে ডান পায়ের শটে ছোট ডি-বক্সে বাড়ান অধিনায়ক। টোকা দিয়ে বল ঠিকানায় পাঠান আলাভেসে এক বছর ধারে খেলে ফেরা স্প্যানিশ এই ফরোয়ার্ড।

এবিএন/মাইকেল/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ