আজকের শিরোনাম :

ভারত-আফগানিস্তান রোমাঞ্চকর ম্যাচ টাই

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১:১৭ | আপডেট : ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১:৩৪

নাটকের চেয়েও নাটকীয়তা বুঝি একেই বলে। শেষ দুই বলে প্রয়োজন ১ রান। ক্রিজে তখনো রবিন্দ্র জাদেজার মতো অভিজ্ঞ ক্রিকেটার। বোলার রশিদ খান। জাদেজা ওভারের ৫ম বলটিতে পুল করতে গিয়ে ঠিকমতো টাইমিং করতে পারলেন না। ক্যাচ উঠে গেল মিড উইকেটে। নজিবুল্লাহ জাদরান ক্যাচটি তালুবন্দি করে নিলেন। ম্যাচ শেষ, ২৫২ রানের জবাবে ২৫২। কেউ জিতল না, কেউ হারলও না। আফগানিস্তানের সঙ্গে ম্যাচ টাই করল ভারত।

মঙ্গলবার দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আফগানিস্তানের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে ভারতীয় ব্যাটসম্যানরা শেষ দিকে একেবারেই নাজেহাল ছিল। দুই ওপেনার লোকেশ রাহুল (৬০) ও আম্বাতি রাইডু (৫৭) শুরুটা বেশ ভালোই করেছিলেন। এর পর দিনেশ কার্তিক ৪৪ রান করে ফিরে গেলে ভারত কিছুটা চাপে পড়ে যায়। পরে রবিন্দ্র জাদেজা ২৫ রানের ইনিংস খেলেও দলকে জয়ের লক্ষ্যে পৌঁছে দিতে পারেননি।

আফতাব আলম, মোহাম্মদ নবি ও রশিদ খান ২টি করে উইকেট নিয়ে ভারতের জয়ে বাধা হয়ে দাঁড়ান। জাভেদ পান একটি উইকেট।

এর আগে ওপেনার মোহাম্মদ শাহজাদের চমৎকার সেঞ্চুরির ওপর ভর করেই আফগানিস্তান ২৫২ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ গড়ে। এই উইকেটকিপার-ব্যাটসম্যান ১১৬ বলে ১২৪ রানের চমৎকার একটি ইনিংস খেলেন, যাতে ১১টি চার ও ৭টি ছক্কার মার রয়েছে।

অবশ্য মাঝখানে দ্রুত ৫ উইকেট হারিয়ে তারা কিছুটা বিপদে পড়লেও একপাশ আগলে রাখেন শাহজাদ। তাকে যোগ্য সাপোর্ট দেন সাবেক অধিনায়ক মোহাম্মদ নবি। তিনি ৫৬ বলে ৬৪ রানের দারুণ একটি ইনিংস খেলেন। আর নাজিবুল্লাহ জাদরান ২০ বলে ২০ রান করেন।

রবিন্দ্র জাদেজা ৪৬ রানে ৩টি ও কুলদীপ যাদব ৩৮ রানে ২ উইকেট নেন। এ ছাড়া খলিল আহমেদ, দিপদ চাহার ও কেদার যাদব একটি করে উইকেট পান।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ