আজকের শিরোনাম :

এশিয়া কাপের ব্যর্থতায় অধিনায়কত্ব হারালেন ম্যাথুস

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ সেপ্টেম্বর ২০১৮, ১১:৪৫

এশিয়া কাপের ব্যর্থতার পর আবারও শ্রীলংকা জাতীয় ক্রিকেট দলের অধিনায়কত্বের দায়িত্ব হারালেন অ্যাঞ্জেলো ম্যাথুস। তার পরিবর্তে এবার লংকানদের ওয়ানডে দলের দায়িত্ব দেওয়া হয়েছে টেস্ট অধিনায়ক দিনেশ চান্দিমালকে।

দায়িত্ব ফিরে পাওয়ার ১০ মাস পর আবারও ম্যাথুসকে নেতৃত্বের দায়িত্ব থেকে সরিয়ে দিয়েছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড। এশিয়া কাপের গ্রুপপর্বে বাংলাদেশের বিপক্ষে হরের পর আফগানিস্তানের বিপক্ষে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়ে এ আসরের চারবারের চ্যাম্পিয়ন শ্রীলংকা।

শ্রীলংকা ক্রিকেট বোর্ড বিজ্ঞপ্তিতে জানায়, ‘রবিবার জাতীয় দলের নির্বাচকেরা বসে সিদ্ধান্তে পৌঁছেছে যে, ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন সিরিজের জন্য দিনেশ চান্দিমালকে অধিনায়ক হিসেবে দায়িত্ব দেয়া হচ্ছে। একইসঙ্গে ক্রিকেট বোর্ড অ্যাঞ্জেলো ম্যাথুসকে অনুরোধ করছে তার ওয়ানডে ও টি-টোয়েন্টির অধিনায়কের পদ থেকে পদত্যাগ করতে।’

বর্তমানে শ্রীলংকার টেস্ট অধিনায়কের দায়িত্ব পালন করা চান্দিমাল এর আগে ৭টি ওয়ানডেতে দলকে নেতৃত্ব দিয়েছেন। যার মধ্যে ৫টিতেই জিতেছিল তার দল। ম্যাথুস তার অধিনায়কত্ব ক্যারিয়ারে ১০৬টি ম্যাচে নেতৃত্ব দিয়েছেন লংকানদের। জিতেছেন ৫১টি, হেরেছেন ৪৯টি, টাই হয়েছে ১টি ও ফল আসেনি বাকি ৫টি ম্যাচে।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ