আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের ঐতিহাসিক বিজয়

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ সেপ্টেম্বর ২০১৮, ০১:৪৩ | আপডেট : ২৪ সেপ্টেম্বর ২০১৮, ১০:০৮

শেষ ওভারে পার্থক্য গড়ে দিলেন মুস্তাফিজুর রহমান। রুদ্ধশ্বাস উত্তেজনার ম্যাচে আফগানিস্তানকে হারিয়ে এশিয়া কাপের সুপার ফোরে নিজেদের প্রথম জয় পেল বাংলাদেশ। মাহমুদউল্লাহ, ইমরুল কায়েসের ব্যাটে লড়াইয়ের পুঁজি পাওয়া মাশরাফি বিন মুর্তজার দল জিতল স্নায়ু চাপ ধরে রেখে। 

ফাইনালের স্বপ্ন বাঁচিয়ে রাখতে জিততেই হবে। আবুধাবিতে কঠিন এই সমীকরণের মুখে দাঁড়িয়ে আজও বাংলাদেশের শুরুটা হয়েছে আগের তিন ম্যাচের মতোই ভয়াবহ।

দলের বিপদ ঘটিয়ে ৬ রানে জলদি ফিরে যান শান্ত।  এরপর ওয়ান ডাউন ব্যাটসম্যান মিথুন আউট হন ১ রানে। সাকিব ০, মুশফিক ৩৩ করে রান আউট হয়ে গেলে আরেকটি ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে বাংলাদেশ।

তবে এই বিপদ থেকে দলকে উদ্ধার করেন ইমরুল কায়েস ও মাহমুদ উল্লাহ রিয়াদ। সাধারণত ওপেন করেন ইমরুল।  তবে এদিন মিডল অর্ডারে নেমেও দারুণ দায়িত্বশীলতার পরিচয় দেন তিনি। 

তিন দিন টানা ম্যাচ খেলার পর দুদিনের জার্নি।  ক্লান্ত ইমরুল কি ঠিকঠাক ব্যাটিং করতে পারবেন? এই প্রশ্ন কিন্তু ছিল।  তবে সব শঙ্কা উড়িয়ে সফল ইমরুল।  গত বছর অক্টেবরে শেষ ওয়ানডে খেলেন দলের হয়ে। কঠিন পরিস্থিতিতে দলে ফিরেই হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন ইমরুল।  দলে যে টানা ব্যাটিং ধ্বস চলছিল, সেটা সামাল দিয়েছেন তিনিই।  ৭২ রানে অপরাজিত ইমরুল।

রিয়াদ- ইমরুল মিলে তুলেন ১২৮ রান। ৮১ বলে ৭৪ রানের দারুণ ইনিংস খেলেন রিয়াদ। ৮৯ বলে রান করে ৭২ অপরাজিত থাকেন ইমরুল কায়েস। কঠিন পরিস্থিতি জয় করলেন ইমরুল। বাংলাদেশের স্কোর দাঁড়ালো ৭ উইকেটে ২৪৯। টানা দুই ম্যাচে ব্যাটিং ধ্বসের পর এ স্কোর কিছুটা স্বস্তির।

এবিএন/মাইকেল/জসিম/এমসি

 

এই বিভাগের আরো সংবাদ