এস্পানিওলের বিপক্ষে কষ্টার্জিত জয় রিয়ালের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ সেপ্টেম্বর ২০১৮, ১০:৫৬ | আপডেট : ২৩ সেপ্টেম্বর ২০১৮, ১০:৫৯

ঘরের মাঠে এস্পানিওলের বিপক্ষে জয় পেতেও ঘাম ঝরল রিয়াল মাদ্রিদের। মার্কো আসেনসিওর একমাত্র গোলে অবশ্য ৩ পয়েন্ট নিয়েই মাঠ ছেড়েছে হুলেন লোপেতেগুইয়ের দল। তাতে লা লিগা টেবিলের শীর্ষেও উঠে গেছে তারা।

সান্তিয়াগো বার্নাব্যুয়ে শনিবার রাতে ম্যাচের শুরু থেকে অধিকাংশ সময় বল দখলে রেখে আক্রমণে ওঠার চেষ্টা করলেও প্রতিপক্ষের সীমানায় ঠিক সুবিধা করতে পারছিল না রিয়াল। উল্টো ৩৫তম মিনিটে গোল খেতে বসেছিল তারা। প্রতি আক্রমণে দারুণ জায়গায় বল পেয়েছিলেন এর্নান পেরেস; কিন্তু গোলরক্ষক বরাবর শট নিয়ে সুযোগটি নষ্ট করেন প্যারাগুয়ের ফরোয়ার্ড।

অবশেষে ৪১তম মিনিটে আসে পার্থক্য গড়ে দেওয়া গোল। করিম বেনজেমাকে লক্ষ্য করে লুকা মদ্রিচের বাড়ানো বল প্রতিপক্ষের পায়ে লেগে ফাঁকায় পেয়ে যান আসেনসিও। কোনাকুনি শটে দূরের পোস্ট দিয়ে জাল খুঁজে নেন স্প্যানিশ মিডফিল্ডার।

আসেনসিও অফসাইডে ছিলেন সন্দেহে শুরুতে গোলের বাঁশি বাজাননি রেফারি। তবে ভিএআরের মাধ্যমে তা দূর হলে উল্লাসে ফেটে পড়ে বার্নাব্যু।

দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটে ব্যবধান দ্বিগুণ হতে পারত; কিন্তু ডি-বক্সের বাইরে থেকে ইসকোর বাঁকানো শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। ৭৪তম মিনিটে সার্জিও রামোসের হেড দারুণভাবে ঠেকিয়ে দেন গোলরক্ষক।

এর মাঝে ৬৪তম মিনিটে রামোসের ভুলেই গোল খেতে বসেছিল রিয়াল। ছুটে আসা প্রতিপক্ষের ফরোয়ার্ড বোরহাকে যেন খেয়ালই করেননি রিয়াল অধিনায়ক। বল ধরে গোলরক্ষকের উপর দিয়ে দারুণ এক চিপ করেন বোরহা। ক্রসবারে বল লাগলে বেঁচে যায় স্পেনের সফলতম ক্লাবটি। 

সমতায় ফিরতে ম্যাচের শেষ দিকে আক্রমণাত্মক খেলতে শুরু করে অতিথিরা। রিয়ালের রক্ষণে বেশ কবার ভীতিও ছড়ায় তারা; কিন্তু কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি।

৫ ম্যাচে ৪ জয় ও ১ ড্রয়ে ১৩ পয়েন্ট নিয়ে আপাতত শীর্ষে উঠেছে রিয়াল মাদ্রিদ। এক ম্যাচ কম খেলা বার্সেলোনার পয়েন্ট ১২। আলাভেস ৫ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে আছে তৃতীয় স্থানে। 

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ