আজকের শিরোনাম :

ভারতকে ১৭৪ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ সেপ্টেম্বর ২০১৮, ২১:১২ | আপডেট : ২১ সেপ্টেম্বর ২০১৮, ২২:০০

এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে ভারতকে ১৭৪ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ। আজ ভারতের বিপক্ষে টস হেরে শুরুতে ব্যাট করতে নেমে সবকটি উইকেট হারিয়ে ৪৯.১ ওভারে ১৭৩ রান সংগ্রহ করে।

 প্রথম চারটি ওভার ভালোই পার করে তারা। কিন্তু পঞ্চম ওভারে সীমানায় ক্যাচ দিয়ে ফেরেন লিটন দাস। পরের ওভারে ফেরেন নাজমুল হোসাইন শান্ত। এরপর ভালো শুরু করেও দ্রুত ফিরে যান সাকিব আল হাসান। 

পঞ্চম ওভারে মিড উইকেটে ফিল্ডার নিয়ে বাউন্স বল করেন ভুবনেশ্বর। ফাঁদে পা দিয়ে ফেরেন লিটন। দলের ১৫ রানে তার আউপের পর ১৬ রানে ফেরেন শান্ত। তাদের আউটের পর ক্রিজে আছেন সাকিব আল হাসান এবং মুশফিকুর রহিম। এরপর সাকিব দলের ৪২ রানে শর্ট লেগে ক্যাচ দিয়ে ফেরেন। পরপর দুই চার মারের তিনি। পরের বলে জাদেজাকে উইকেট বিলিয়ে ফেরেন।

এরপর শ্রীলংকার বিপক্ষে ভালো জাটি গড়া মোহাম্মদ মিঠুন এবং মুশফিকুর রহিমে আশা দেখছিল বাংলাদেশ। কিন্তু এলবিডব্লিউয়ের ফাঁদে পড়ে ফেরেন মিঠুন। ৬০ রানে ৫ উইকেট হারিয়ে বড় চাপে পড়ে বাংলাদেশ। সেখান থেকে দলকে বের করার চেষ্টা করলেও ফিরেন মুশফিক। তারপরে কিছুটা দায়িত্ব নিয়ে ব্যাট করেন মাহমুদউল্লাহ ও মোসাদ্দেক। তবে সেটা বেশীরানের জুটি হয়নি। তার আগেই রিয়াদকে বিদায় করেন ভুবেনশ্বর কুমার। ২৭ রানে ফিরেন রিয়াদ। আর তার দেখানো পথে হাটেন মাসোদ্দেকও। ১২ রানে জাদেজার বলে ধোনির হাতে ক্যাচ দিয়ে বিদায় নেন তিনি। 

তবে অষ্টম উইকেটে ৬৬ রানের জুটি করেন মাশরাফি ও মিরাজ। মাশরাফি করেন ৩২ বলে ২৬ রানের জুটি। আর মিরাজ করেন ৫০ বলে ৪২ রান। এই জুটির ৬৬ রান না আসলে হয়তো শত রানের মধ্যেই অলআউট হয়ে যেতো বাংলাদেশ। 

তাদের পরে ক্রিজে আসেন মুস্তাফিজ ৩ রানে ভুমরার বলে ক্যাচ দিয়ে বিতায় নেন তিনি। মিরাজের  উইকেটটিও তুলে নেন ভুমরা। আর মাশরাফিকে বিদায় করেন ভুবেনশ্বর। 

ভারতের বোলারদের হয়ে ২৯ রানে ৪টি উইকেট নেন জাদেজা। এছাড়া  ভুবেনশ্বর ও ভুমরা ৩টি করে উইকেট নেন।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ