আজকের শিরোনাম :

মাধেভেরের ফিফটিতে এগোচ্ছে জিম্বাবুয়ে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ জুলাই ২০২১, ১৭:৪০

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ হেরে কিছুটা ব্যাকফুটে জিম্বাবুয়ে। আজ (শুক্রবার) দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের মুখোমুখি হয়েছে তারা। এই ম্যাচ জিততে না পারলে সিরিজ হারাতে হবে স্বাগতিকদের। সে লক্ষ্যে দলকে বড় সংগ্রহ এনে দিতে ক্রিজে টাইগার বোলারদের বিপক্ষে লড়ছেন জিম্বাবুইয়ান ব্যাটসম্যানরা। ওয়েসলে মাধেভেরে ফিফটিতে এখন পর্যন্ত সঠিক পথেই আছে তারা।

দেখেশুনে ব্যাট করে ইনিংসের ১৪তম ওভারে নিজের টি-টোয়েন্টি ক্যারিয়ারের তৃতীয় ফিফটি তুলে নেন মাধেভেরে। বর্তমানে ৪৫ বল খেলে ৫১ রানে অপরাজিত আছেন তিনি। ৫টি চার ও ১টি ছয়ের মারে পঞ্চাশ ছোঁয়া ইনিংসটি সাজান মাধেভেরে। তার সঙ্গে ডিওন মেয়ার্স ব্যাট করছেন ২৬ রানে। তাদের অবিচ্ছেদ্য জুটি থেকে এসেছে ৫৬ রান। ১৩ ওভার শেষে ২ উইকেট হারিয়ে জিম্বাবুয়ের সংগ্রহ ৯৮ রান।

এর আগে ব্যাটিংবান্ধব উইকেটে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন জিম্বাবুয়ের অধিনায়ক সিকেন্দার রাজা। তবে শুরুটা ভালো হয়নি স্বাগতিকদের। ইনিংসের দ্বিতীয় ওভারের শেষ বলে ওপেনার তাদিওয়ানাশে মারুমানিকে ফেরান বাংলাদেশি স্পিনার শেখ মেহেদী হাসান। মারুমানি আউট হন ৩ রান করে। এরপর ওয়েসলে মাধেভেরে ও রেগিস চাকাভার ব্যাটে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দেয় জিম্বাবুয়ে।

বাংলাদেশি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ এই জুটি মাথা ব্যথার কারণ হওয়ার আগেই ফেরাতে উঠেপড়ে লাগেন। পাওয়ার-প্লের ৬ ওভারেই পাঁচজন বোলারকে ব্যবহার করেন তিনি। এতে ফল আসে ষষ্ঠ ওভারে। নিজের প্রথম ওভার হাত ঘোরাতে এসেই দ্বিতীয় বলে চাকাভাকে তুলে নেন সাকিব আল হাসান। শরিফুলের হাতে ক্যাচ দিয়ে ১৪ রানে সাজঘরে ফেরেন চাকাভা।

৪২ রানে ২ উইকেট হারানোর পর নতুন ব্যাটসম্যান ডিওন মায়ার্সকে নিয়ে দলীয় সংগ্রহ বাড়িয়ে নেন মাধেভেরে। তুলে নেন ব্যক্তিগত অর্ধশতক।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ