আজকের শিরোনাম :

পরপর দুই ম্যাচ নিয়ে চিন্তিত মাশরাফি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ সেপ্টেম্বর ২০১৮, ২০:৫৮

আগামীকাল বৃহস্পতিবার আবুধাবিতে গ্রুপ পর্বের শেষ ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। একই গ্রুপ থেকে আফগানিস্তান এবং বাংলাদেশের বিপক্ষে হেরে বিদায় নিয়েছে শ্রীলঙ্কা। ফলে সুপার ফোর নিশ্চিত হয়েছে আফগানিস্তান এবং বাংলাদেশের। আফগানিস্তানের বিপক্ষে নিয়ম রক্ষার ম্যাচে মাঠে নামলেও বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা চিন্তিত অন্য কারণে। ঠিক তাঁর পরের দিন শুক্রবারেই যে ভারতের বিপক্ষে দুবাইয়ে মাঠে নামতে হবে বাংলাদেশ দলকে!

শুরু থেকেই প্রশ্ন উঠেছিল সংযুক্ত আরব আমিরাতের আবহাওয়ার সঙ্গে কতটা মানিয়ে নিতে পারবে বাংলাদেশ দল। অত্যধিক গরমের পাশাপাশি যোগ হয়েছে আবুধাবি থেকে দুবাইয়ের দূরত্ব। তাঁর চেয়েও বড় ব্যাপার, শক্তিশালী আফগানিস্তানের বিপক্ষে খেলার পরের দিনই আরেক শক্তিশালী দল ভারতের বিপক্ষে নামতে হবে বাংলাদেশকে। 

এ ব্যাপারে মাশরাফি বলেন, ‘পরপর দুদিন বোলিং করা কষ্টকর। তবে বোলিং তো করতেই হবে। কিন্তু আমি চিন্তিত পরপর দুদিন দুটি ম্যাচ নিয়ে। আফগানিস্তানের বিপক্ষের ম্যাচে গুরুত্ব কম, ব্যাপারটি এমন নয়। তবে সুপার ফোরের প্রথম ম্যাচ একটু কঠিন হবে।’

পরপর দুই ম্যাচ শুধু বাংলাদেশকে নয়, খেলতে হবে আফগানিস্তানকেও। পাকিস্তানের বিপক্ষে ম্যাচ আবু যায়েদ স্টেডিয়ামেই আফগানিস্তানের সেই ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। তাই আবুধাবি থেকে দুবাইয়ে যেতে হচ্ছে না তাঁদের। এশিয়া কাপের সুপার ফোরের প্রকাশিত সূচি অনুযায়ী ২১ তারিখ শুক্রবারেই মুখোমুখি হচ্ছে বাংলাদেশ-ভারত এবং পাকিস্তান-আফগানিস্তান। ২৩ সেপ্টেম্বর রোববার বাংলাদেশ মুখোমুখি হবে আফগানিস্তানের। একই দিনে পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে ভারত। ২৫ সেপ্টেম্বর মঙ্গলবার আফজ্ঞানিস্তান মুখোমুখি হবে ভারতের। বাংলাদেশ তাঁদের সুপার ফোরের সর্বশেষ ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হবে আগামী ২৬ সেপ্টেম্বর বুধবার।

বিশ্রাম ছাড়াই ভারতের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। তবে পেশাদারত্বের জায়গা থেকে সেটিকেও মেনে নিয়েছেন টাইগার অধিনায়ক। এখন দেখার বিষয় নিজেদের কতটা উজাড় করে দিতে পারে বাংলাদেশ।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ