বিকেলে এশিয়া কাপে মুখোমুখি ভারত-পাকিস্তান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ সেপ্টেম্বর ২০১৮, ১২:২৫

দুবাইয়ে আজ এশিয়া কাপে সব থেকে উত্তপ্ত ম্যাচে মাঠে নামছে এশিয়ার দুই জায়ান্ট পাকিস্তান ও ভারত। দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে ম্যাচটি শুরু বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৫টায়।

দ্বিপাক্ষিক সিরিজ না খেলায় দীর্ঘদিন পরপর দেখা মিলে দুই চিরপ্রতিদ্বন্দ্বীর। বৈশ্বিক টুর্নামেন্ট কিংবা মহাদেশীয় টুর্নামেন্টই ভারত-পাকিস্তানকে এক মঞ্চে টেনে আনে। 

২০১৭ ইংল্যান্ড চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালের পর ফের মুখোমুখি হতে যাচ্ছে তারা। সেবার ভারতকে হারিয়ে পাকিস্তান জিতেছিল চ্যাম্পিয়ন্স ট্রফির শিরোপা। এবার ভারত মহাদেশীয় টুর্নামেন্টের মঞ্চে প্রতিশোধ নেওয়ার সুযোগ পাচ্ছে।

পুচকে হংকংকে হারিয়ে এশিয়া কাপের যাত্রা শুরু করে দুই দল। দুই দলেরই সুপার ফোর নিশ্চিত। সে জন্য আজকের ম্যাচটি চিরপ্রতিদ্বন্দ্বী দুই দেশের জন্য মর্যাদার লড়াই। দুই দলের মুখোমুখি লড়াইয়ে এখনো এগিয়ে পাকিস্তান। এর আগে ১২৯ ওয়ানডেতে ভারত জিতেছে ৫২ ম্যাচ। পাকিস্তানের জয় ৭৩ ম্যাচে। তবে এশিয়া কাপে দুই দল রয়েছে একই বিন্দুতে। এশিয়া কাপে দুই দল মুখোমুখি হয়েছে ১১ বার। ৫টি করে জয়-পরাজয় দুই দলের। ১টি ম্যাচে ফল বের হয়নি।

নিয়মিত অধিনায়ক বিরাট কোহলিকে বিশ্রাম দিয়ে এশিয়া কাপে খেলতে এসেছে ভারত। দলের নেতৃত্বে আছেন ওপেনার রোহিত শর্মা। তার নেতৃত্বে এর আগে আন্তর্জাতিক মঞ্চে ভালো করেছে ভারত। তবে প্রথমবারের মতো পাকিস্তানের বিপক্ষে অধিনায়কত্ব করতে যাচ্ছেন রোহিত। তাই ডানহাতি ওপেনার কিছুটা নার্ভাস আবার অনেকটাই রোমাঞ্চিত। 

ম্যাচটিকে ঘিরে দর্শকদেরও আগ্রহের কমতি নেই। বিক্রি শুরুর ১ ঘণ্টার মধ্যে শেষ হয়ে গেছে ম্যাচটির সব টিকিট। বলার অপেক্ষা রাখে না রঙিন পোশাকে ক্রিকেটপ্রেমীদের কাছে আগ্রহের কেন্দ্রেই থাকে ভারত ও পাকিস্তান ম্যাচ। কারণ দুই দলের লড়াই মানেই টানটান উত্তেজনা, রোমাঞ্চ। 

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ