আজকের শিরোনাম :

ধাওয়ানে সেঞ্চুরিতে হংকংকে ২৮৬ রানের লক্ষ্য দিল ভারত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ সেপ্টেম্বর ২০১৮, ২১:৩৫ | আপডেট : ১৮ সেপ্টেম্বর ২০১৮, ২১:৪১

এশিয়া কাপে গ্রুপ ‘এ’র দ্বিতীয় ম্যাচে হংকংয়ের সামনে বেশ বড় লক্ষ্য দাঁড় করিয়েছে ভারত। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ম্যাচে ২৬২ রান তুলে শ্রীলংকাকে নাকানি চুবানি খাওয়ায় টাইগাররা। সেখানে ভারতের দেওয়া ২৮৬ রানের লক্ষ্যে ছোটা হংকংয়ের জন্য কঠিন পরীক্ষাই বলতে হবে।

তবে ভারতের রান আরও বেশি হওয়ার কথা ছিল। তাদের ৩০০ পেরোনো ইনিংস করতে না দেওয়ার কৃতিত্ব অবশ্যই হংকংয়ের।  

মঙ্গলবার দুবাইতে প্রথমে টস জিতে অবাক করা সিদ্ধান্ত নেয় হংকং। প্রথমে ফিল্ডিং করবেন বলে সিদ্ধান্ত নেন দলীয় অধিনায়ক। হয়তো তারা ভেবেছিল সহজ লক্ষ্যের মধ্যে আটকে রাখতে পারলে চ্যালেঞ্জ জানানো যাবে ভারতের। কিন্তু ভারত সে সুযোগ দেয়নি বছরের শুরুর দিকে ওয়ানডে মর্যাদা হারানো দলটির। বরং শেখর ধাওয়ানের সেঞ্চুরিতে তিনশ’র ধাক্কা নেওয়া রান তুলেছে রোহিত শর্মার দল। 

ভারত অবশ্য শুরুতেই ভালো ব্যাটিং করে। দলীয় ৪৫ রানে ব্যক্তিগত ২৩ রান করে সাজঘরে ফেরেন দলীয় অধিনায়ক রোহিত শর্মা। এরপর শেখর ধাওয়ান এবং আম্বাতি রাইডু মিলে ১১৬ রানের জুটি গড়েন। দলের ১৬১ রানে নিজের নামের পাশে ৬০ রান জমা করে ফিরে যান রাইডু। তবে ব্যাট হাতে এদিন শেখর ছিলেন দুর্দান্ত। তিনি ১২০ বলে ১৫ চার এবং দুটি ছয়ের সুবাদে ১২৭ রান করে ফেরেন। 

ধাওয়ান এবং ধনি পরপর ফিরে গেলে একটু চাপে পড়ে যায় ভারত। সেখান থেকে দিনেশ কার্তিকও দলকে উদ্ধার করতে পারেননি। তিনি যখন দলের ২৪৮ রানে ফিরে যান তখন ভারত ৫ উইকেট হারিয়েছে। তার পরে ক্রিজে আসেন বোলার ভুবনেশ্বর কুমার। সঙ্গে থাকা কেদার যাদব দলকে এগিয়ে নেন। তবে ভুবনেশ্বর-শার্দুল ঠাকুররা রান করতে না পারায় নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৮৫ রানে থামতে হয় তাদের। 

হংকংয়ের হয়ে কিঞ্চিত সাহ ৯ ওভারে ৩৯ রান দিয়ে ৩ উইকেট নেন। এছাড়া এহসান খান পান ২ উইকেট। একটি করে উইকেট নেন আইজাজ খান এবং এহসান নওয়াজ।

এবিএন/মমিন/জসিম 

এই বিভাগের আরো সংবাদ