আজকের শিরোনাম :

টসে জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ সেপ্টেম্বর ২০১৮, ১৭:১৬ | আপডেট : ১৫ সেপ্টেম্বর ২০১৮, ১৮:২৫

এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে শুরুতেই টসে জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ। দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে ৪১ ডিগ্রি তাপমাত্রার আবহাওয়ায় খেলতে নামছে বাংলাদেশ এবং শ্রীলঙ্কা। দিবারাত্রির এই ম্যাচে নিশ্চিত অর্থেই বাংলাদেশ প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়ার কারণে সুবিধা পাবে।

শনিবার শক্তিশালী একাদশ নিয়েই নেমেছে বাংলাদেশ। চোটের অনিশ্চয়তায় থাকা তামিম ও সাকিব আল হাসান খেলছেন। দুই গুরুত্বপূর্ণ সদস্যের সঙ্গে একাদশে আছেন মোহাম্মদ মিঠুনও।

এশিয়া কাপের জন্য দেশ ছাড়ার আগে ভালো শুরুর প্রতি জোর দিয়েছিলেন মাশরাফী। এদিন ব্যাটিং সহায়ক উইকেটে ব্যাটিংয়ের সিদ্ধান্তই নিলেন। টস করতে এসে বাংলাদেশ অধিনায়ক বলেছেন, শুরুতে ব্যাটিং করার জন্য ভালো উইকেট। বড় সংগ্রহ গড়া সম্ভব। দ্বিতীয় ইনিংসে উইকেটে টার্ন থাকতে পারে।

লঙ্কান অধিনায়ক ম্যাথুজও টস জিতলে ব্যাটিংই নিতেন বলে জানালেন। অন্যদিকে মাঠ কিউরেটর জানাচ্ছেন, রাতে শিশির পড়ার সম্ভাবনা খুব একটা নেই। এই ম্যাচে জয়ে শুরু করতে পারলেই অনেকখানি নিশ্চিত হবে সুপার ফোরের পথ। টাইগারদের চোখও জয়েই।

বাংলাদেশ একাদশ

তামিম ইকবাল, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন, মাশরাফি বিন মোর্ত্তজা, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন ও মোস্তাফিজুর রহমান।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ