আজকের শিরোনাম :

গ্রিজমানের জোড়া গোলে ইউরোপা লিগের শিরোপা অ্যাটলেটিকোর

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ মে ২০১৮, ১০:২৭

ঢাকা, ১৭ মে, এবিনিউজ : উয়েফা ইউরোপা লিগের ফাইনালে অ্যাটলেটিকো মাদ্রিদের সামনে পাত্তাই পায়নি অলিম্পিক মার্শেই। আঁতোয়ান গ্রিজমানের জোড়া গোলে ফরাসি ক্লাবটিকে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে শিরোপা জিতেছে দিয়েগো সিমিওনের দল।

শেষ নয় বছরে এ নিয়ে তৃতীয়বারের মতো ইউরোপের দ্বিতীয় সেরা এই প্রতিযোগিতার শিরোপা জিতল অ্যাটলেটিকো মাদ্রিদ। এর আগে ২০১০ ও ২০১২ সালে চ্যাম্পিয়ন হয়েছিল তারা।

বুধবার রাতে ফ্রান্সের লিওঁর ম্যাচের চতুর্থ মিনিটেই এগিয়ে যেতে পারত মার্সেই। কিন্তু দিমিত্রি পায়েতের দারুণ থ্রু বল ধরে ১০ গজ দূর থেকে উড়িয়ে মারেন ফরাসি ফরোয়ার্ড ভালেহে। ৪ মিনিট পর আদিল রামির হাভ-ভলি অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হলে আরেক দফা বেঁচে যায় স্প্যানিশ ক্লাবটি।

প্রতিপক্ষের ভুলে ২১তম মিনিটে গোল পেয়ে যায় আতলেতিকো। নিজেদের ডি-বক্সের সামনে গোলরক্ষকের পাস মিডফিল্ডার জাম্বো আগিসা নিয়ন্ত্রণে নিতে ব্যর্থ হলে গাবি বল ধরে বাড়ান আঁতোয়ান গ্রিজমান। আর দ্রুত ডি-বক্সে ঢুকে নিচু শটে দলকে এগিয়ে দেন ফরাসি এই ফরোয়ার্ড।

৩১তম মিনিটে বড় ধাক্কা খায় মার্সেই। পায়ে চোট পেয়ে মাঠ ছাড়েন অধিনায়ক পায়েত। অশ্রুসিক্ত চোখে বিদায় নেওয়ার দৃশ্য ফ্রান্সের হয়ে তার বিশ্বকাপ খেলার স্বপ্নকেও ফেলে দিল শঙ্কার মুখে।

দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন গ্রিজমান। কোকের পাস ডি-বক্সে পেয়ে কিছুটা এগিয়ে সঙ্গে লেগে থাকা ডিফেন্ডারকে কোনো সুযোগ না দিয়ে আগুয়ান গোলরক্ষকের উপর দিয়ে জালে বল পাঠান তিনি। চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে গ্রিজমানের এটা ২৯তম গোল।

দুই গোলে পিছিয়ে পড়ার পর যেন খেই হারিয়ে ফেলে মার্সেই। শুরুতে আশাব্যাঞ্জক ফুটবল খেলা দলটিকে দ্বিতীয়ার্ধে প্রতিপক্ষের আক্রমণ সামলাতেই ব্যস্ত থাকতে হয়। ৮১তম মিনিটে ব্যবধান কমানোর সুবর্ণ সুযোগ নষ্ট হয় তাদের। কন্সতানতিনোস মিত্রোগলুলের অনেকটা লাফিয়ে নেওয়া হেডে বল পোস্টে বাধা পায়।

আর ৮৯তম মিনিটে কোকের পাস ডি-বক্সে পেয়ে নিখুঁত কোনাকুনি শটে ব্যবধান আরও বাড়িয়ে শিরোপা নিশ্চিত করেন আতলেতিকো অধিনায়ক গাবি।

নিষেধাজ্ঞার কারণে ডাগআউটে ছিলেন না দিয়েগো সিমেওনে। তবে ম্যাচ শেষের সঙ্গে সঙ্গে নেমে আসেন মাঠে, যোগ দেন শিরোপা উৎসবে। 

এবিএন/সাদিক/জসিম 

এই বিভাগের আরো সংবাদ