দক্ষিণ আফ্রিকা-বাংলাদেশ সফরের জন্য জিম্বাবুয়ের দল ঘোষণা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ সেপ্টেম্বর ২০১৮, ১৮:১৭

ব্রেন্ডন টেইলর ও শেন উইলিয়ামসকে নিয়ে দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশ সফরের জন্য শক্তিশালী দল ঘোষণা করেছে জিম্বাবুয়ে। ২০১৯ সালের বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচগুলো খেলতে সব শেষ মাঠে নেমেছিলেন এই দুই তারকা। 

চলতি মাসের শেষ দিকে প্রোটিয়াদের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে লালচাঁদ রাজপুতের শিষ্যরা। আগামী অক্টোবরে শেষদিকে  বাংলাদেশ সফরে আসবে দলটি। সফরে তারা তিনটি ওয়ানডে এবং দুটি টেস্ট ম্যাচ খেলবে।

এর আগে ৩০ সেপ্টেম্বর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে জিম্বাবুয়ে। ৩ ও ৬ অক্টোবর হবে দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে। এছাড়া ৯, ১২ ও ১৪ অক্টোবর তিনটি টি-টোয়েন্টি ম্যাচে নামবে দুই দল।

এর পরই বাংলাদেশ সফর করবে হ্যামিল্টন মাসাকাদজার নেতৃত্বাধীন দলটি। মূলত ২০১৯ সালের জানুয়ারি মাসে বাংলাদেশ সফরে আসার কথা ছিল দলটির। কিন্তু জাতীয় নির্বাচনের কারণে নভেম্বরের পরিবর্তে বিপিএলের ষষ্ঠ আসরের সম্ভাব্য দিনক্ষণ নির্ধারণ করা হয় জানুয়ারি মাসে।
অক্টোবর-নভেম্বরে জাতীয় দলের তেমন কোনও খেলা না থাকায় জিম্বাবুয়ের সফরটি জানুয়ারির পরিবর্তে এগিয়ে আনা হয়েছে। 

আগামী ১৬ অক্টোবর ঢাকায় এসে পৌঁছানোর কথা রয়েছে জিম্বাবুয়াইনদের। ১৯ অক্টোবর বিকেএসপিতে একটি অনুশীলন ম্যাচ খেলবেন তারা। ২১ অক্টোবর শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। 
এরপর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হবে ওয়ানডে সিরিজের শেষ দুটি ম্যাচ। ২৪ ও ২৬ অক্টোবর দুই দল মুখোমুখি হবে।
 
চট্টগ্রাম থেকে দুই দল চলে যাবে সিলেটে। ৩ নভেম্বর থেকে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে সিরিজের প্রথম টেস্ট খেলবে। এরপর দ্বিতীয় টেস্ট খেলতে ঢাকায় চলে আসবে দুই দল।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জিম্বাবুয়ে স্কোয়াড:
ওয়ানডে

হ্যামিল্টন মাসাকাদজা, সোলোমন মিরে, ক্রেইগ এরভিন, ব্রেন্ডন টেইলর, শেন উইলিয়ামস, পিটার মুর, এলটন চিঙ্গাম্বুরা, ডোনাল্ড টিরিপানো, কায়েল জার্ভিস, ব্রেন্ডন মাভুটা, রিচার্ড এনগারাভা, জন নইউমবু, তিনাশে কামুনহুকামওয়ে, ওয়েলিংটন মাসাকাদজা, রায়ান মারে, টেন্ডাই চাতারা।

টি-টোয়েন্টি:

হ্যামিল্টন মাসাকাদজা, নেভিল মাডজিভা, ব্রেন্ডন টেইলর, শেন উইলিয়ামস, পিটার মুর, এলটন চিঙ্গাম্বুরা, ডোনাল্ড টিরিপানো, টেন্ডাই চিসোরো, কায়েল জার্ভিস, ব্রেন্ডন মাভুটা, ক্রিস্টোফার এমপুফু, চামু চিবাবা, ওয়েলিংটন মাসাকাদজা, টারিসাই মুসাকানডা, টেন্ডাই চাতারা।

বাংলাদেশের বিপক্ষে জিম্বাবুয়ে স্কোয়াড:

ওয়ানডে

হ্যামিল্টন মাসাকাদজা, সোলোমন মিরে, কেইগ এরভিন, ব্রেন্ডন টেইলর, শেন উইলিয়ামস, পিটার মুর, এলটন চিঙ্গাম্বুরা, ডোনাল্ড টিরিপানো, কায়েল জার্ভিস, ব্রেন্ডন মাভুটা, রিচার্ড এনগারাভা, জন নইউমবু, ওয়েলিংটন মাসাকাদজা, তারিসাই মুসাকান্দা, টেন্ডাই চাতারা, সেপহাস জুহওয়াও। 

টেস্ট:

হ্যামিল্টন মাসাকাদজা, ব্রায়ান ছারি, ক্রেইগ এরভিন, ব্রেন্ডন টেইলর, শেন উইলিয়ামস, পিটার মুর, রেগিস চাকাভা, ডোনাল্ড টিরিপানো, কায়েল জার্ভিস, ব্রেন্ডন মাভুটা, রিচার্ড এনগারাভা, জন নইউমবু, ওয়েলিংটন মাসাকাদজা, রায়ান বার্ল, টেন্ডাই চাতারা।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ