পাঞ্জাবের বিপক্ষে দারুণ জয়ে আশা টিকিয়ে রাখল মুম্বাই

ঢাকা, ১৭ মে, এবিনিউজ : হারলেই টুর্নামেন্ট খেলা শেষ হয়ে যাবে, জিতলে চারে ওঠার সুযোগ থাকবে। এমন সমীকরণের ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্স সফল করেছে দ্বিতীয় হিসেবটাই। কিংস ইলেভেন পাঞ্জাবকে ৩ রানে হারিয়ে টেবিলের চারে উঠে এসেছে মোস্তাফিজ-রোহিতদের দল। একইসাথে প্লে-অফে খেলার সম্ভাবনা টিকিয়ে রাখল মুম্বাই ইন্ডিয়ান্স।

১৩ ম্যাচে ১২ পয়েন্টে মুম্বাই এখন চার নম্বরে। পয়েন্ট ১২ আছে আরও দুই দলের, রাজস্থান ও পাঞ্জাবের। তবে তারা নেট রানরেটে পিছিয়ে যথাক্রমে পঞ্চম ও ষষ্ঠ স্থানে। শীর্ষে হায়দরাবাদ, দুইয়ে চেন্নাই ও তিনে আছে কেকেআর।

বুধবার ঘরের মাঠে শুরুতে ব্যাট করে ৮ উইকেটে ১৮৬ রানের বড় সংগ্রহই গড়ে মুম্বাই। জবাবে নির্ধারিত ওভারে ৫ উইকেটে ১৮৩তে থামে পাঞ্জাব।

ইন্ডিয়ান্সদের জয়ের ভিত গড়ে দেয় কাইরন পোলার্ডের ৫০, ৫ চার ও ৩ ছয়ে ২৩ বলে সাজানো। বাকিদের মধ্যে যাদব ১৫ বলে ২৭, কিষান ১২ বলে ২০, হার্দিক ২৩ বলে ৩২ রান করে সঙ্গ দেন। শেষদিকে ম্যাকক্লেনেঘানের ৭ বলে অপরাজিত ১১, আর মার্কান্দের ৫ বলে অপরাজিত ৭ রানও কাজে লেগেছে।

জবাবে অনেকটা পথ ভালোমতোই ম্যাচে ছিল পাঞ্জাব। গেইল ১১ বলে ১৮ রানে ফিরলেও লোকেশ রাহুল ও অ্যারন ফিঞ্চ মিলে ম্যাচ জমে তোলেন। দুজনে ১১১ রানের জুটি গড়েন। ফিঞ্চ ৩৫ বলে ৪৬ রানে ফেরার পর ধাক্কা খেতে শুরু করে সফরকারীরা।

রাহুল তখনও এক পাশে লড়াই চালিয়ে যান। ১৯তম ওভারে ফিরেছেন ৯৪ রানে, ১০ চার ও ৩ ছক্কায় ৬০ বলের ইনিংস। কিন্তু বাকি ব্যাটসম্যানরা তার গড়ে দেয়া সুযোগটা কাজে লাগাতে না পারলে খুব কাছে থেকেই ফিরতে হয় পাঞ্জাবকে।

বুমরাহ দারুণ বল করেছেন, ৪ ওভারে মাত্র ১৫ রানে ৩ উইকেট। ম্যাকক্লেনেঘান ৩৭ রানে ২টি উইকেট নিয়েছেন। মোস্তাফিজ এদিনও একাদশে জায়গা পাননি।

এবিএন/জনি/জসিম/জেডি