মেসিবিহীন আর্জেন্টিনাকে রুখে দিল কলম্বিয়া

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১২ সেপ্টেম্বর ২০১৮, ১১:২৭ | আপডেট : ১২ সেপ্টেম্বর ২০১৮, ১১:৩৭

শুক্রবার রাতে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে গুয়েতেমালার বিপক্ষে সহজ জয়ের পর ভাবা হচ্ছিল লিওনেল মেসিকে ছাড়াই হয়তো এগোতে পারবে আর্জেন্টিনা। কিন্তু শক্ত প্রতিপক্ষের বিপক্ষে ম্যাচ হতেই বেরিয়ে এলো আর্জেন্টিনার দুর্বলতা। কলম্বিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচে গোলশূন্য ড্র করেছে দুবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

স্বেচ্ছায় বিরতিতে জাতীয় দলের সঙ্গে নেই দলের সেরা তারকা লিওনেল মেসি। এ ছাড়া গুয়েতেমালার বিপক্ষে দলেও বেশ কয়েকটি পরিবর্তন আনেন অন্তর্র্বতীকালীন কোচ লিওনেল কালোনি। পরিবর্তিত খেলোয়াড়েরা নিজেদের মেলে ধরতে ব্যর্থ হলে ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয় আর্জেন্টিনাকে।

যুক্তরাষ্ট্রের নিউ জার্সির মেটলাইফ স্টেডিয়ামে বাংলাদেশ সময় বুধবার ভোরে শুরু হওয়া ম্যাচে শুরু থেকে চেপে ধরে কলম্বিয়াকে। দুবারের বিশ্বচ্যাম্পিয়নদের প্রচেষ্টাগুলো ঠেকিয়ে দেন গোলরক্ষক দাভিদ অসপিনা।

প্রথম ২৪ মিনিটে আর্জেন্টিনা লক্ষ্যে শট নেয় তিনটি। ২৭তম মিনিটে প্রথম ফ্রাঙ্কো আরমানিকে পরীক্ষায় ফেলতে পারে কলম্বিয়া।

দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে দিবালা মাঠে আসার পর আক্রমণের ধার বাড়ে আর্জেন্টিনার। ডিফেন্সিভ মিডফিল্ডার জিওভানি লো সেলসোর জায়গায় মাঠে আসেন অ্যাটাকিং মিডফিল্ডার ক্রিস্তিয়ান পাভোন। তার ক্রসে ৭২তম মিনিটে একটুর জন্য মাথা ছোঁয়াতে পারেননি ইকার্দি।

৮১তম মিনিটে একটুর জন্য তাগলিয়াফিকোর ক্রসের নাগাল পাননি ইন্টার মিলান ফরোয়ার্ড ইকার্দি। বাকি সময়ে কোনো দলই তেমন কোনো সুযোগ তৈরি করতে পারেনি।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ