অবশেষে যাচ্ছেন রুবেল, এখনো অনিশ্চিত তামিম

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ সেপ্টেম্বর ২০১৮, ২৩:৫৩

প্রতিটি সিরিজের আগেই ব্যাট হাতে কঠোর অনুশীলনের বিষয়টি রীতিমতো অভ্যাসে পরিণত করে ফেলেছেন তামিম ইকবাল। অনুশীলনের ব্যাপারে বাংলাদেশের ব্যাটিং স্তম্ভ সবসময়ই খুঁতখুঁতে। কিন্তু এবারের এশিয়া কাপের আগে তামিম পর্যাপ্ত অনুশীলনের সুযোগ পাচ্ছেন কই! পরিবেশের সঙ্গে খাপ খাইয়ে নেওয়ার জন্য অনেক আগেই এশিয়া কাপের ভেন্যু সংযুক্ত আরব আমিরাতে পৌঁছেছে বাংলাদেশ দল। কিন্তু তামিম এখনো দেশেই।

দেশসেরা ব্যাটসম্যানের যে ভিসা সংক্রান্ত জটিলতা দেখা দিয়েছিল তা এখনো সমাধা হয়নি। আজও ভিসা পাননি তামিম। অর্থাৎ এশিয়া কাপ খেলতে দল রোববার ঢাকা ছাড়লেও তামিমের আজও যাওয়া হচ্ছে না। পরিবেশের সঙ্গে খাপ খাইয়ে নেওয়ার সুযোগটা নিঃসন্দেহে হারাতে হচ্ছে তামিমকে!

অভিজ্ঞ পেসার রুবেল হোসেনও ভিসা সংক্রান্ত জটিলতার কারণে দলের সঙ্গে যেতে পারেননি। তবে রুবেলের জটিলতার অবসান হয়েছে। অভিজ্ঞ পেসার আজ নিজেই জানিয়েছেন বিষয়টি।

আরব আমিরাতে যেতে বিলম্ব হচ্ছে বলে আজ মিরপুরে ব্যাটিং অনুশীলন করেছেন তামিম ইকবাল। তার সাথে পেসার রুবেল হোসেনও ছিলেন। এক ফাঁকে অভিজ্ঞ পেসার নিজেই জানিয়েছেন তার ভিসা সমস্যা কেটে যাওয়ার কথা। রুবেল এটাও জানিয়েছেন, আজ রাতেই আরব আমিরাতের উদ্যোশ্যে দেশ ছাড়বেন তিনি। তবে তামিমের বিষয়টি এখনো অজানা।

ভিসা জটিলতার পাশাপাশি আঙ্গুলের ইনজুরিও ভোগাচ্ছে তামিমকে। অনুশীলনের সময় আঙ্গুলে চোট পেয়েছিলেন। পরে জানা যায়, আঙ্গুলে হালকা চিড় ধরেছে। এই অবস্থা নিয়ে তামিম এশিয়া কাপের সব ম্যাচ খেলতে পারবেন কিনা তা নিয়েও আছে অনিশ্চয়তা। একদিকে ভিসা সমস্যা, অন্যদিকে ইনজুরি, তার ওপর পরিবেশের সঙ্গে মানিয়ে নিতে পারার সুযোগ হাতছাড়া হওয়ার হতাশা। হঠাৎ যেনো কঠিন অবস্থার মুখোমুখি তামিম!

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ