ইনজুরিতে এশিয়া কাপ শেষ চান্দিমালের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ সেপ্টেম্বর ২০১৮, ২০:০৯

শ্রীলংকার অন্যতম ব্যাটিং ভরসা এবং উইকেটরক্ষক দিনেশ চান্দিমাল এশিয়া কাপে খেলতে পারছেন না। আঙুলের ইনজুরির কারণে দল থেকে ছিটকে গেছেন তিনি। সংযুক্ত আরব আমিরাতে এবারের এশিয়া কাপ বাংলাদেশ-শ্রীলংকার ম্যাচ দিয়ে শুরু হবে। দল থেকে ছিটকে পড়ায় তার মুখোমুখি হতে হচ্ছে না বাংলাদেশ বোলারদের। 

তার বদলে শ্রীলংকার দলে যোগ করা হয়েছে স্টান্ডবাই হিসেবে দলে থাকা উইকেটরক্ষক ব্যাটসম্যান নিরোশান ডিকভেলাকে। মারকুটে এই ব্যাটসম্যানও অবশ্য বাংলাদেশের জন্য ভয়ের কারণ হতে পারেন। 

চান্দিমালের ইনজুরি অবশ্য নতুন নয়। সপ্তাহ খানেক আগেই শ্রীলংকান টি২০ লিগ খেলতে গিয়ে হাতের মধ্য আঙুলে চোট পান তিনি। তারপরও তাকে রেখে এশিয়া কাপের দল ঘোষণা করে শ্রীলংকা। দেশটির টিম ম্যানেজমেন্টের হয়তো আশা ছিল এশিয়া কাপের আগে সুস্থ হয়ে উঠবেন তিনি। কিন্তু তার সেরে উঠতে আরও সময় লাগবে বলে জানিয়েছেন দলের চিকিৎস। 

চান্দিমাল দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শ্রীলংকার ঘরের মাঠে খেলা সিরিজে ছিলেন না। বল টেম্পারিং কান্ডে জড়ানোয় তাকে ছয় ম্যাচের নিষেধাজ্ঞা দেওয়া হয়। ওই নিষেধাজ্ঞা কাটিয়ে এশিয়া কাপ দিয়ে আবার আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার কথা ছিল তার। কিন্তু তার জাতীয় দলের জার্সি গায়ে চাপানোর ইচ্ছা ইনজুরি আরও দীর্ঘ করলো। এছাড়া শ্রীলংকা টুর্নামেন্টের শুরুতে অফ স্পিনার আকিলা ধনাঞ্জয়াকেও পাচ্ছে না। প্রথম সন্তানের পিতা হচ্ছেন বলে দেশে থাকবেন তিনি। 

শ্রীলংকা দল: অ্যাঞ্জেল ম্যাথিউস (অধিনায়ক), কুশল পেরেরা, কুশল মেন্ডিস, উপুল থারাঙ্গা, নিরোশান ডিকভেলা, ধানুশকা গুনাথিলাকা, থিসারা পেরেরা, দাশুন শানাকা, ধনাঞ্জয়া ডি সিলভা, আকিলা ধনাঞ্জয়া, দিলরুয়ান পেরেরা, আমিলা আপনসো, কাশুন রাজিথা, সুরঙ্গা লাকমাল, দুশমন্ত চামিরা, লাথিস মালিঙ্গা।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ