নাইজেরিয়াকে গোল বন্যায় ভাসালো মিশর

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ সেপ্টেম্বর ২০১৮, ১৮:৫৭

আফ্রিকা নেশনস কাপের বাছাইপর্বে রাতে নাইজেরিয়ার মুখোমুখি হয়েছিল মিশর।  ওই ম্যাচে নাইজেরিয়াকে গোল বন্যায় ভাসিয়েছে তারা। ৬-০ গোলের বিশাল ব্যবধানে জয়লাভ করেছে সালাহর নেতৃত্বাধীন দলটি। ঘরের মাঠের ওই জয়ে জোড়া গোল পেয়েছেন সালাহ।  

ম্যাচের শুরুতে পেনাল্টি মিসের পর সালাহর সহায়তাই ১৩ মিনিটে প্রথম গোল করেন মিশরের মারজান মোহসেন।  ম্যাচের ২০ মিনিটে স্বাগতিকদের ব্যবধান দিগুন করেন আয়মান আশরাফ।  ২৮তম মিনিটে আবারো পেনাল্টি পায় মিশর।  এবারও শট নিতে এগিয়ে যান সালাহ।  আবারো তার শট রুখে দেন নাইজারের গোলরক্ষক।  তবে গোলরক্ষকের ঠেকানো বল আবারো সালাহর পায়ে আসলে ফিরতি শটে ম্যাচের তৃতীয় ও নিজের প্রথম গোল করেন সালাহ।

বিশ্রাম শেষে খেলায় ফিরেও গোলের জন্য মরিয়া ছিল মিশর। ফলে ম্যাচের ৭৩ মিনিট চতুর্থ গোলের দেখা পেয়ে যায় দলটি। সালাহর কল্যানে মারজান মোহসেন এ গোল করেন। ৮৫তম মিনিটে নিজের দ্বিতীয় গোলটি করেন সালাহ। এল মোহামাদির মাপা ক্রসে মাথা ছুঁইয়ে ম্যাচের পঞ্চম গোল করেন তিনি।  আর যোগ করা সময়ের প্রথম মিনিটে ম্যাচের ষষ্ঠ ও শেষ গোলটি করেন আর্সেনালের ফুটবলার মোহামেদ এলনেনি। শেষপর্যন্ত ৬-০ গোলে বড় ব্যবধানে জয় নিয়েই বুর্জ আল আরব স্টেডিয়াম ছাড়ে মিশর।

এবিএন/রাজ্জাক/জসিম/এআর

এই বিভাগের আরো সংবাদ